বাঁদরামি! করোনা সন্দেহভাজনদের স্যাম্পেল নিয়ে পালাল বাঁদর, এলাকায় আতঙ্ক

নিজস্ব প্রতিবেদন— বাঁদরের বাঁদরামি। তিনজন করোনা সন্দেহজনক রোগীর লালারসের নমুনা নিয়ে পালাল বাঁদরের দল। এরপর গাছের মগডালে বসে সেই স্যাম্পেল ভর্তি প্লাস্টিকের শিশি চিবিয়ে ফেলল মনের সুখে। এমনিতেই গোটা দেশে করোনাভাইরাসের আতঙ্কে সিঁটিয়ে রয়েছে মানুষ। তার মধ্যে এমন বাঁদরামি এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। মেরঠের মেডিকেল কলেজ চত্বরে সারা বছর বাঁদরের দল উত্পাত করে। তবে সম্প্রতি সেই উত্পাত বেড়েছে কয়েকগুণ। অগুণতি বাঁদর সারাদিন জ্বালাতন করে রোগীর আত্মীয় ও হাসপাতালের স্টাফদের। জিনিসপত্র ভাঙা থেকে শুরু করে হাত থেকে খাবার ছিনিয়ে নিয়ে পালানো! সবরকম উত্পাতে অতিষ্ঠ লোকজন।

করোনা সন্দেহজনক রোগীদের স্যাম্পেল বাঁদরের ছিনিয়ে নিয়ে পালানোর ঘটনার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সম্প্রতি। স্বাস্থ্যকর্মীদের হাত থেকে স্যাম্পেল ছিনিয়ে সোজ গাছের মগডাসে উঠে পড়ে বাঁদরের দল। এর পর কামড়ে, ছিঁড়ে স্যাম্পেলের প্যাকেট নষ্ট করে ফেলে। রোগীদের স্যাম্পেল আবার সংগ্রহ করেছেন স্বাস্থ্যকর্মীরা। হাসপাতালের ল্যাব অ্যাসিস্ট্যান্ট একটি ভিডিয়ো হাসপাতালের অন্য কর্মীদের ফোনে ছড়িয়ে দেন। এলাকার মানুষ ভয় পেয়ে যান এটা ভেবে যে ওই স্যাম্পেল থেকে নতুন করে কেউ আক্রান্ত হতে পারে! 

আরও পড়ুন— করোনায় মৃত্যুতে চিনকে পার হল ভারত, একদিনে রেকর্ড আক্রান্ত

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ওই স্যাম্পেল—এর সংস্পর্শে কেউ আসেনি। বাঁদরের দল ওগুলো নিয়ে সোজা মগডালে চেপে বসে। তার পর সেগুলি নষ্ট করে দেয়। কিন্তু লোকজনের মধ্যে কানাঘুঁষো চলছে, যদি বাঁদরগুলি সংক্রমিত হয়ে যায় তাহলেও তো মহাবিপদ হতে পারে। যদিও চিকিত্সকরা জানিয়েছেন, বাঁদরের শরীরে করোনা ছড়ানোর কোনও প্রমাণ এখনও পাওয়া যায়নি। তাই অযথা আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। ওই তিন ব্যক্তির রিপোর্ট এখনও আসেনি। রিপোর্ট আসার পর যদি একজনের শরীরেও করোনার জীবাণুর হদিশ মেলে তা হলে হয়তো মানুষের আতঙ্ক আরও বাড়বে। 

English Title: 
monkey takes off corona suspect patients sample in meerat
News Source: 
Home Title: 

বাঁদরামি! করোনা সন্দেহভাজনদের স্যাম্পেল নিয়ে পালাল বাঁদর, এলাকায় আতঙ্ক

বাঁদরামি! করোনা সন্দেহভাজনদের স্যাম্পেল নিয়ে পালাল বাঁদর, এলাকায় আতঙ্ক
Yes
Is Blog?: 
No
Section: