রা-হুলে বিদ্ধ অনিল, কংগ্রেস প্রার্থীর হয়ে প্রচারে ভাই মুকেশ অম্বানী!

দু’বারের সাংসদ মিলিন্দ দেওরা বলেন, উদয় কোটাক, মুকেশ অম্বানীর মতো ব্যক্তিরা আমার হয়ে প্রচার করায় সত্যি আমি গর্বিত। এমনকি ছোটো ব্যবসায়ীরাও আমার পাশে রয়েছেন।

Updated By: Apr 18, 2019, 05:00 PM IST
রা-হুলে বিদ্ধ অনিল, কংগ্রেস প্রার্থীর হয়ে প্রচারে ভাই মুকেশ অম্বানী!
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পানওয়ালা, দুধ বিক্রেতা, মুদি থেকে একেবারে মুকেশ অম্বানি, উদয় কোটাক- সবার মুখে একটাই নাম মিলিন্দ মুরলী দেওরা। কংগ্রেসের প্রাক্তন মন্ত্রী এবারে ফের প্রার্থী মুম্বই সাউথ কেন্দ্রে। আর তার হয়ে প্রচারে নেমেছেন পানওয়ালা, দুধ বিক্রিতার মতো ছোটো ব্যবসায়ী। পাশাপাশি মুকেশ, উদয়ের মতো বড় শিল্পপতিরাও। স্লোগান, “ব্যবসা = মিলিন্দ”। কোনও প্রার্থীর হয়ে মুকেশের এমন প্রচার নজিরবিহীন বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। বিশেষ করে, তাঁর দাদা অনিল অম্বানীর বিরুদ্ধে উঠতে বসতে যখন ‘গালমন্দ’ করছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, সেখানে কংগ্রেসের সমর্থনে মুকেশের প্রচার! যা দেখে যারপরানাই অবাক রাজনৈতিক মহল।  

দু’বারের সাংসদ মিলিন্দ দেওরা বলেন, উদয় কোটাক, মুকেশ অম্বানীর মতো ব্যক্তিরা আমার হয়ে প্রচার করায় সত্যি আমি গর্বিত। এমনকি ছোটো ব্যবসায়ীরাও আমার পাশে রয়েছেন। শিল্পাঞ্চল কেন্দ্রে মিলিন্দের এই প্রচারে বেশ সাড়াও মিলিছে বলে দাবি করেছে কংগ্রেস। প্রচারে মুকেশ বলেন, দশ বছর ধরে সাংসদ রয়েছেন মিলিন্দ। দক্ষিণ মুম্বইয়ের সামাজিক, অর্থনৈতিক বিষয়ে যথেষ্ট ওয়াকিবহাল মিলিন্দ।

আরও পড়ুন- যাত্রা শুরু করল ভারতের প্রথম বিলাবহুল ১৪ তলা প্রমোদতরী 'জলেশ'

উল্লেখ্য, ২০০৪ ও ২০০৯ সালে মুম্বই দক্ষিণ থেকে লড়ে সাংসদ হয়েছেন মিলিন্দ। গত বার শিবসেনার অরবিন্দ গণপত সাওয়ান্তের কাছে এক লক্ষের বেশি ভোটে পরাজিত হন মিলিন্দ। প্রায় ১১ শতাংশ ভোট কমে কংগ্রেসের। রাফাল বিতর্কে অনিল অম্বানীকে কার্যত প্রতিদিনই তুলোধনা করছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মোদী সরকারের কাছ থেকে সুবিধা নিয়ে অনিলের সংস্থা রাফালের বরাত পেয়েছে বলে অভিযোগ রাহুলের। সম্প্রতি এরিকশন মামলায় অনিল অম্বানীকে ৪৫৮ কোটি টাকা সাহায্য করে তাঁর সম্মান বাঁচিয়েছিলেন মুকেশ অম্বানী। প্রকাশ্যে ভাই মুকেশকে ধন্যবাদও জানান অনিল।

.