প্রথমবার রেলভবনে এলেন মুকুল রায়

মঙ্গলবার রেলমন্ত্রীত্বের দায়িত্ব পাওয়ার বুধবার প্রথমবার দিল্লির রেলভবনে এলেন মুকুল রায়। এদিন রেলভবন থেকে বেরিয়ে মুকুল রায় জানান, বৃহস্পতিবার বেলা ১২টায় লোকসভায় রেল বাজেটের উপর জবাবি ভাষণ দেবেন তিনি।

Updated By: Mar 21, 2012, 12:55 PM IST

মঙ্গলবার রেলমন্ত্রীত্বের দায়িত্ব পাওয়ার বুধবার প্রথমবার দিল্লির রেলভবনে এলেন মুকুল রায়। এদিন রেলভবন থেকে বেরিয়ে মুকুল রায় জানান, বৃহস্পতিবার বেলা ১২টায় লোকসভায় রেল বাজেটের উপর জবাবি ভাষণ দেবেন তিনি। তারপর রাজ্যসভাতেও রেল বাজেটের উপর জবাবি ভাষণ দেবেন বলেও জানান নতুন রেলমন্ত্রী।
রেলের ভাড়া বৃদ্ধি বিতর্কে তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চাপে বাজেট অধিবেশন চলাকালীনই রেলমন্ত্রীর পদে ইস্তফা দিতে বাধ্য হন দীনেশ ত্রিবেদী। এরপরই তৃণমূল নেত্রীর পছন্দমতো রেলমন্ত্রী করা হয়েছে মুকুল রায়কে। তৃণমূল সূত্রে খবর, রেল বাজেটের জবাবি ভাষণের খসড়া সম্ভবত মমতা বন্দ্যোপাধ্যায়ই স্থির করে দিয়েছেন। একই সঙ্গে, মুখ্যমন্ত্রীর নির্দেশে মুকুল রায় পরবর্তী সময়ে রাজ্যের জন্য বরাদ্দ বৃদ্ধির চেষ্টা করবেন বলেও জানা গিয়েছে। দীনেশ ত্রিবেদীর পেশ করা রেল বাজেট যে তাঁর এতটুকুও পছন্দ হয়নি ১৪ তারিখ সন্ধের পরই তা স্পষ্ট করেছিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী। আর এই `নাপসন্দ` বাজেট পেশের মূল্যই নিজের ইস্তফা দিয়ে চোকাতে হয়েছে দীনেশ ত্রিবেদীকে।

.