Tripura Municipal Election: আজ ত্রিপুরায় পুরভোট, আগরতলা পুরনিগমে ৫১ আসনে লড়ছে তৃণমূল

রাজধানীর সবকটি বুথই স্পর্শকাতর।

Updated By: Nov 24, 2021, 11:55 PM IST
Tripura Municipal Election: আজ ত্রিপুরায় পুরভোট, আগরতলা পুরনিগমে ৫১ আসনে লড়ছে তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: ৩৩৮ আসনের মধ্যে ১১২ আসনে বিনা লড়াইয়ের জিতে গিয়েছে বিজেপি (BJP)। ত্রিপুরায় ৭ পুরসভা এখন সে রাজ্যের শাসকদলের দখলে। বাকি ২০টি পুর এলাকার ২২২ আসনে ভোট হবে আজ, বৃহস্পতিবার। আগরতলার সবকটি বুথকেই স্পর্শকাতর বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। শনিবার ভোট গণনা ও ফলপ্রকাশ।

রাজ্যে মোট বুথের সংখ্যা ৬৪৪। ভোটদাতা ৪ লক্ষ ৯৩ হাজার ৪১। কমিশন সূত্রে খবর, সকাল ৭টা থেকে বিকেল ৪টে পর্যন্ত ভোটগ্রহণ চলবে  আগরতলা পুরসভা, ১৩টি পুর পরিষদ এবং ৬টি নগর পঞ্চায়েতে। রাজধানী আগরতলার ২৭৪টি ভোটকেন্দ্র স্পর্শকাতর ও ৩৭০টি বুথ কেন্দ্র অতি স্পর্শকাতর। অশান্তি এড়াতে ইতিমধ্যেই বুথে বুথে সিআরপিএফ এবং ত্রিপুরা স্টেট রাইফেলস (TSR) বাহিনী মোতায়েন করা হয়েছে। আগরতলার প্রতিটি বুথে থাকবেন ৫ জন করে সশস্ত্র জওয়ান। 

আরও পড়ুন: 'যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে অযথা নষ্ট করবেন না', BSF ইস্য়ুতে মোদীর কাছে সরব মমতা

এদিকে আগরতলা পুরনিগমের ৫১ আসনে এই প্রথম প্রার্থী দিয়েছে তৃণমূল। প্রচার পর্বে বারবার শাসকদল BJP-র বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলেছে ঘাসফুল শিবির। তাদের দাবি, দলের সাধারণ কর্মীদের হামলা হয়েছে। বাদ যাননি প্রার্থীরা। এমনকী, ত্রিপুরায় পুরভোট পিছিয়ে দেওয়ার দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল তৃণমূল। যদিও সেই আর্জি খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত। তবে, পুরভোটকে অবাধ ও শান্তিপূর্ণ রাখতে ত্রিপুরা পুলিসকে বেশ কিছু নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের  বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি বিক্রম নাথ ডিভিশন বেঞ্চ। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)