নিজস্ব প্রতিবেদন: ইত্তেহাদ-ই-মিল্লাত কাউন্সিলের (Ittihad-e-Millat Council) প্রধান মাওলানা তৌকীর রাজা খান (Maulana Tauqeer Raza Khan) আবার একটি বিতর্কিত মন্তব্য করে চাঞ্চল্য সৃষ্টি করেছেন। তিনি বলেন, বাটলা হাউস এনকাউন্টারে (Batla House encounter) নিহতদের শহীদের মর্যাদা দিতে হবে। খান সম্প্রতি হিন্দুবিরোধী বক্তৃতা দিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তিনি বলেন, "কংগ্রেস আমাকে বলেছিল যে ২০০৯ সালে তাদের সরকার গঠিত হলে তারা বাটলা হাউস এনকাউন্টারের তদন্ত করবে। তদন্ত হলে বিশ্ব জানত যে সন্ত্রাসবাদী হিসাবে যারা নিহত হয়েছেন তাদের শহীদের মর্যাদা দেওয়া উচিত।"


আসন্ন উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে (Uttar Pradesh Assembly Polls) এই মুসলিম ধর্মগুরু তাদের দলকে সমর্থন করায় সমালোচনার মুখে পরে কংগ্রেসও (Congress)।


আরও পড়ুন: International Flight: ভারতে নির্ধারিত আন্তর্জাতিক যাত্রীবাহী উড়ানে বাড়ল স্থগিতাদেশ, নির্দেশ কার্যকর ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত


এই ইস্যুতে কংগ্রেসকে কটাক্ষ করেছে বিজেপি (BJP)। পার্টির মুখপাত্র সম্বিত পাত্র (Sambit Patra) বলেছেন যে কংগ্রেস অতীতে এমন দলগুলির সঙ্গে জোট করেছে যারা কেরালা (Kerala), কর্ণাটক (Karnataka) এবং পশ্চিমবঙ্গের (West Bengal) মতো রাজ্যগুলিতে মুসলিমদের সমর্থন করেছে এবং সংখ্যাগরিষ্ঠ সম্প্রদায়কে লক্ষ্য করে সাম্প্রদায়িক মন্তব্য করেছে।


রাজনীতিবিদ এবং মুসলিম ধর্মগুরু মাওলানা তৌকির রাজা খানের বিরুদ্ধে এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য এবং হিন্দু সম্প্রদায়ের বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগে মামলা দায়ের করা হয়।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)