International Flight: ভারতে নির্ধারিত আন্তর্জাতিক যাত্রীবাহী উড়ানে বাড়ল স্থগিতাদেশ, নির্দেশ কার্যকর ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত

যদিও, ২০২০ সালের জুলাই থেকে ভারত এবং আনুমানিক ৪০টি দেশের মধ্যে বিশেষ যাত্রীবাহী ফ্লাইটগুলি চলছে।

Updated By: Jan 19, 2022, 03:13 PM IST
International Flight: ভারতে নির্ধারিত আন্তর্জাতিক যাত্রীবাহী উড়ানে বাড়ল স্থগিতাদেশ, নির্দেশ কার্যকর ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দেশে নির্ধারিত আন্তর্জাতিক যাত্রীবাহী ফ্লাইটের ক্ষেত্রে স্থগিতাদেশ ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। এই নির্দেশের কথা বুধবার বিমান চলাচল নিয়ন্ত্রক ডিজিসিএ জানিয়েছে।

২৩ মার্চ, ২০২০ থেকে ভারতে নির্ধারিত আন্তর্জাতিক যাত্রীবাহী ফ্লাইট স্থগিত করা হয়েছে।

যদিও, ২০২০ সালের জুলাই থেকে ভারত এবং আনুমানিক ৪০টি দেশের মধ্যে বিশেষ যাত্রীবাহী ফ্লাইটগুলি চলছে। এই ফ্লাইট চলছে তাদের মধ্যে গঠিত এয়ার বাবল ব্যবস্থার অধীনে।

বুধবার একটি সার্কুলারে, ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (DGCA) বলেছে যে কর্তৃপক্ষ ২৮ ফেব্রুয়ারি, ২০২২ এর রাত ১১তা বেজে ৫৯ মিনিট পর্যন্ত ভারত থেকে যাওয়া এবং ভারতে আসা নির্ধারিত আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রী পরিষেবা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন:  UP Assembly Polls 2022: প্রথমবার বিধানসভার ভোট ময়দানে অখিলেশ, সাহায্যের হাত বাংলার মুখ্যমন্ত্রীর

তারা আরও জানিয়েছে যে এই নিষেধাজ্ঞাটি আন্তর্জাতিক অল-কার্গো অপারেশন এবং ডিজিসিএ দ্বারা বিশেষভাবে অনুমোদিত ফ্লাইটের ক্ষেত্রে প্রযোজ্য হবে না। এছাড়াও এয়ার বাবল ব্যবস্থার অধীনে ফ্লাইট এই নির্দেশের ফলে প্রভাবিত হবে না বলেও জানানো হয়েছে।

ডিজিসিএ ২৬ নভেম্বর, ২০২১ সালে ঘোষণা করে যে ভারত ১৫ ডিসেম্বর, ২০২১ থেকে নির্ধারিত আন্তর্জাতিক যাত্রী ফ্লাইটগুলি পুনরায় চালু করবে।

কিন্তু ঠিক একদিন পরে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সিভিল এভিয়েশন এবং ডিজিসিএ-কে বলেন তারা যেন কোভিড -১৯ এবং তার রূপ ওমিক্রনের ফলে সৃষ্টি হওয়া উদ্বেগের কথা মাথায় তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে।

১ ডিসেম্বর, ২০২১-এ, ডিজিসিএ তার ২৬ নভেম্বরের সিদ্ধান্ত প্রত্যাহার করে। যদিও সেই সময়ে তারা জানায়নি কতদিন এই নির্ধারিত আন্তর্জাতিক ফ্লাইটগুলি স্থগিত থাকবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.