Muslim forum: ধর্মনিরপেক্ষতা চাইব আবার শরিয়া আইনের প্রশংসা করব, এটা দ্বিচারিতা!

'তালিবানের ক্ষমতা দখলের পর ভারতীয় মুসলিমদের একাংশের উচ্ছ্বাস নিয়ে আমরা বিরক্ত,' মত বিশিষ্টদের। 

Updated By: Aug 24, 2021, 06:36 PM IST
Muslim forum: ধর্মনিরপেক্ষতা চাইব আবার শরিয়া আইনের প্রশংসা করব, এটা দ্বিচারিতা!

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তান নিয়ে দেশের মুসলিমদের একাংশের উচ্ছ্বাস নিয়ে বিরক্তি প্রকাশ করলেন বিশিষ্টরা। ইন্ডিয়ান মুসলিম ফর সেকুলার ডেমোক্রেসির (Indian Muslims for Secular Democracy) বিবৃতিতে স্বাক্ষর করেছেন জাভেদ আখতার, শাবানা আজমি, জোয়া আখতার, আমির রিজভি ও নাসিরুদ্দিন শাহের মতো সমাজের নানা ক্ষেত্রের ১২৮ জন বিশিষ্ট। তাঁদের অভিমত, বিশ্বের যে কোনও প্রান্তে ধর্মরাষ্ট্রের ভাবনাকে বাতিল করা উচিত।    

অল ইন্ডিয়া পার্সোনাল ল বোর্ডের সদস্য, মৌলানা উমরেন মাহফুজ রাহমানি ও মৌলানা সাজ্জাদ নোমানি এবং জামাত-ই-ইসলামি-হিন্দের সদস্যদের মতো ধর্মীয় নেতাদের সাম্প্রতিক বক্তব্য উল্লেখ করে বিবৃতিতে বলা হয়েছে, তালিবানের ক্ষমতা দখলের পর ভারতীয় মুসলিমদের একাংশের উচ্ছ্বাস নিয়ে আমরা বিরক্ত।' বিশিষ্টদের অভিমত,'এটা সুবিধাবাদী মানসিকতা ও দ্বিচারিতার এক শেষ! ভারতে মুসলিমরা সংখ্যালঘু। সেখানে ধর্মনিরপেক্ষতার দাবি করছি, আর যেখানে সংখ্যাগরিষ্ঠ সেখানে শরিয়ত আইনের প্রশংসা। এই ধরনের দ্বিচারিতা সঙ্ঘ পরিবারের হিন্দু রাষ্ট্রের দাবিকে বৈধতা দেয়।'         

অল ইন্ডিয়া পার্সোনাল ল বোর্ড সাফাই দিয়েছে, তালিবান ও আফগানিস্তানে উদ্ভূত রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কোনও বক্তব্য বা বিবৃতি দেয়নি তারা। যে সদস্যরা অভিমত দিয়েছেন তা বোর্ডের অবস্থান নয়।            

বিশিষ্টদের মতে,'মার্কিন ও ন্যাটো বাহিনীর নিয়ন্ত্রণাধীন দুর্নীতিগ্রস্ত পুতুল সরকারের মাঝে আটকে পড়েছিলেন সেখানকার মহিলা ও পুরুষরা। ক্ষমতার বদলকে স্বাগত জানাতে পারছি না কারণ ইসলামের বর্বর সংস্করণ তালিবরা চলে এসেছে। বিশ্বজুড়ে মুসলিম সমাজ ও ধর্মের জন্য যাদের কোনও অবদান নেই।' মহিলাদের যাতে ফের নরক যন্ত্রণায় পড়তে হয় না তা নিশ্চিত করতে সর্বক্ষণের নজরদারি ব্যবস্থা চালু করুক আন্তর্জাতিক মহল, আবেদন বিশিষ্টদের। 

আরও পড়ুন- Munawwar Rana: মহর্ষি বাল্মিকী ও তালিবানকে এক করলেন উর্দু কবি, দায়ের এফআইআর

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)