Munawwar Rana: মহর্ষি বাল্মিকী ও তালিবানকে এক করলেন উর্দু কবি, দায়ের এফআইআর

মুনাবর রানার (Munawwar Rana) বিরুদ্ধে ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ করেন মধ্যপ্রদেশে বিজেপির অনগ্রসর সেলের রাজ্য সম্পাদক সুনীল মালব্য। 

Updated By: Aug 25, 2021, 10:45 AM IST
Munawwar Rana: মহর্ষি বাল্মিকী ও তালিবানকে এক করলেন উর্দু কবি, দায়ের এফআইআর

নিজস্ব প্রতিবেদন: ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে উর্দু কবি মুনাবর রানার (Munawwar Rana) বিরুদ্ধে এফআইআর করল মধ্যপ্রদেশ পুলিস (Madhya Pradesh police)। রামায়নের স্রষ্টা মহর্ষি বাল্মিকীর সঙ্গে তালিবানের তুলনা করেছিলেন তিনি। 

মুনাবর রানার বিরুদ্ধে ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ করেন মধ্যপ্রদেশে বিজেপির অনগ্রসর সেলের রাজ্য সম্পাদক সুনীল মালব্য ও বাল্মীকি সম্প্রদায়ের সদস্যরা। এক সংবাদমাধ্যমে মুনাবার রানা (Munawwar Rana) বলেছিলেন,'রামায়ণ লেখার পর ঈশ্বর হয়েছিলেন বাল্মিকী। তার আগে উনি ডাকাত ছিলেন। ব্যক্তির আচরণে পরিবর্তন আসতেই পারে। সেভাবেই তালিবান এখন সন্ত্রাসবাদী। কিন্তু তারাও বদলাতে পারে।' এই মন্তব্যের প্রেক্ষিতে মালব্যর অভিযোগ,বাল্মিকীকে অসম্মানিত করেছেন মুনাবর। তালিবানের সঙ্গে মহর্ষি বাল্মিকীর (Maharshi Valmiki) তুলনা করে হিন্দু সমাজের ভাবাবেগে আঘাত করেছেন। 

গুনা জেলার পুলিস সুপার রাজীব মিশ্র জানিয়েছে, কোতয়ালি থানায় রানার বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। তা পাঠিয়ে দেওয়া হবে সংশ্লিষ্ট জেলায় (উত্তরপ্রদেশের লখনৌ)। উর্দু কবির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০২ ধারায় মামলা দায়ের হয়েছে। 

আরও পড়ুন- PM Modi: কেমন আছেন লালুজি? Tejashwi-কে দেখেই জানতে চাইলেন প্রধানমন্ত্রী

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.