গণেশ মন্দিরের ভিতর সন্তানের জন্ম দিলেন মুসলিম মহিলা

ভারত মানে বাবরি নয়, দাদরি নয়। ভারতের মানে এই খবরটা।

Updated By: Oct 5, 2015, 08:29 PM IST
গণেশ মন্দিরের ভিতর সন্তানের জন্ম দিলেন মুসলিম মহিলা

ওয়েব ডেস্ক: ভারত মানে বাবরি নয়, দাদরি নয়। ভারতের মানে এই খবরটা।

মুম্বইয়ে এক মুসলিম মহিলা গণেশ মন্দিরে তাঁর সন্তানের জন্ম দিলেন। নুর জাহান নামের সেই মুসলিম মহিলা গর্ভ যন্ত্রণায় ছটফট করতে করতে ঢুকে পড়েন গণেশ মন্দিরে। সেখানেই তাঁর ফুটফুটে দ্বিতীয় সন্তানের জন্ম হয়। মুসলিম দম্পতি নবাগতের নাম রাখলেন গণেশ।

২৭ বছরের ইলিয়াজ শেখকে আজ ভোরে চিত্‍কার করে ডেকে তোলেন তাঁর সন্তানসম্ভবা স্ত্রী নুর জাহান। স্ত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য তড়িঘড়ি ট্যাক্সিতে চড়ে বসেন ইলিয়াজ। কিন্তু অলিগলি রাস্তা দিয়ে যেতে যেতে বেশ কিছুটা সময় চলে যায়। এদিকে, যন্ত্রণায় কাতর নুর জাহান আর সহ্য করতে না পেরে ট্যাক্সি থামাতে বলেন। ট্যাক্সি থামতেই সেখান থেকে নেমে এক গণেশ মন্দিরে ঢুকে বসে পড়েন নুর। সেই মন্দিরে বসে থাকা বেশ কয়েকজন মহিলা ভক্ত নুরের চিকিত্‍সা শুরু করেন। নতুন প্রাণকে ভূমিষ্ঠ করার দায়িত্বে থাকেন মন্দিরে বসে থাকা বয়স্কা ভদ্রমহিলারা। কিছুক্ষণ পর মন্দিরে শোনা যায় ছোট্ট শিশুর কান্না। নতুন অতিথি জন্ম নেওয়ার খুশিতে মন্দিরে রীতিমত উত্‍সব শুরু হয়ে যায়।

নুর বললেন, ট্যাক্সিতে আমি আর বসতে পারছিলাম না। যখন আমি দেখলাম সামনে মন্দির, বুঝলাম ভগবান আমাদের দিকে দেখছেন। তাই ঠিক করলাম গণেশজির সামনেই নতুন সন্তানের জন্ম দেব।  

.