৬০ ফুট গভীর কুয়োতে ঝাঁপিয়ে গরুকে উদ্ধার মুসলিম যুবকের

দাদরিতে গরুর মাংস খাওয়ার 'অপরাধে' বৃদ্ধ খুনের ঘটনার মাঝে এক দৃষ্টান্তমূলক খবর। দাদরির রাজ্য উত্তরপ্রদেশের লখনউয়ে ৬০ ফুট গভীর কুয়ো থেকে একটি গরুকে উদ্ধার করে প্রাণে বাঁচালেন এক মুসলিম যুবক। মহম্মদ জাকি নামে এই যুবক মুসলিম মহল্লায় কুয়োতে গরু পড়ে পরে যাওয়ার পর নিচে নেমে নিজের চেষ্টায় উদ্ধার করেন। জাকিকে সাহায্য করেন বেশ কয়েকজন মুসলিম যুবক। গরুটিকে বাঁচাতে জাকির প্রাণ সংশয় হয়েছিল বলেও খবর।  

Updated By: Oct 5, 2015, 03:22 PM IST
৬০ ফুট গভীর কুয়োতে ঝাঁপিয়ে গরুকে উদ্ধার মুসলিম যুবকের

ওয়েব ডেস্ক: দাদরিতে গরুর মাংস খাওয়ার 'অপরাধে' বৃদ্ধ খুনের ঘটনার মাঝে এক দৃষ্টান্তমূলক খবর। দাদরির রাজ্য উত্তরপ্রদেশের লখনউয়ে ৬০ ফুট গভীর কুয়ো থেকে একটি গরুকে উদ্ধার করে প্রাণে বাঁচালেন এক মুসলিম যুবক। মহম্মদ জাকি নামে এই যুবক মুসলিম মহল্লায় কুয়োতে গরু পড়ে পরে যাওয়ার পর নিচে নেমে নিজের চেষ্টায় উদ্ধার করেন। জাকিকে সাহায্য করেন বেশ কয়েকজন মুসলিম যুবক। গরুটিকে বাঁচাতে জাকির প্রাণ সংশয় হয়েছিল বলেও খবর।  

জাকির এই কাজকে প্রশংসা জানিয়ে পুরস্কার ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। লখনউয়ের জেলাশাসক রাজ শেখর জাকিরকে অভিনন্দন জানিয়েছেন। সেইসঙ্গে বলছেন, এই ঘটনা সাম্প্রদায়িক সম্প্রীতির এক নজির তৈরি করল। গত  গত শুক্রবারও গোমতি থানার আওতায় নর্দমায় পড়ে যাওয়া বাছুরকে উদ্ধার করে চার মুসলিম কিশোর।

.