রাস্তায় নমাজ পড়া বন্ধ করল যোগী সরকার

যোগী সরকারের এই সিদ্ধান্তে তুমুল বিতর্ক শুরু হয় রাজনৈতিক মহলে। যদিও ওম প্রকাশের দাবি, কোনও নির্দিষ্ট ধর্মের উপর এই নিষেধাজ্ঞা নয়

Updated By: Aug 14, 2019, 04:40 PM IST
রাস্তায় নমাজ পড়া বন্ধ করল যোগী সরকার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  রাস্তায় নমাজ পড়া বন্ধ করল উত্তর প্রদেশ সরকার। এর আগে আলিগড় ও মেরুটে এই নিষেধাজ্ঞা জারি ছিল। উত্তর প্রদেশ পুলিসের ডিজি ওম প্রকাশ সিং জানান, রাস্তায় কোনও ধর্মীয় অনুষ্ঠান করা যাবে না। গোটা রাজ্যে এই নিষেধাজ্ঞা জারি থাকবে। এর ফলে বড় রাস্তায় নমাজ পড়া বন্ধ হল।

যোগী সরকারের এই সিদ্ধান্তে তুমুল বিতর্ক শুরু হয় রাজনৈতিক মহলে। যদিও ওম প্রকাশের দাবি, কোনও নির্দিষ্ট ধর্মের উপর এই নিষেধাজ্ঞা নয়। অনেকে মনে করছেন, আলিগড় ও মেরুটে রাস্তায় নমাজ পড়া বন্ধ করায় সাফল্য পেয়েছে আদিত্যনাথের প্রশাসন। তাই এবার সব শহরে নমাজ পড়া বন্ধ করতে এই পদক্ষেপ। গত বছর ডিসেম্বরে গৌতম বুদ্ধ নগরের পুলিসও এমন নির্দেশিকা জারি করে। সেক্টর ৫৮-তে কারখানা ও মাল্টি ন্যাশনাল কোম্পানিগুলিকে চিঠি পাঠিয়ে বলা হয় রাস্তায় নমাজ পড়া যাবে না। যানজট পরিস্থিতি তৈরি হওয়ার আশঙ্কায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে পুলিসের দাবি।

আরও পড়ুন- দেশ ছাড়ার চেষ্টা, বিমানবন্দরে আটক শাহ ফয়জল, পাঠানো হল শ্রীনগরে

গত বছর বিজেপি শাসিত হরিয়ানাতেও রাস্তায় নমাজ পড়া বন্ধ করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। নির্দেশিকা দিয়ে বলা হয়, ব্যক্তিগত জায়গায় নমাজ পড়তে হবে।

.