সোনার চামচ মুখে নিয়ে জন্মালে চা শ্রমিকদের কষ্ট বোঝা যায় না, মোদীর নিশানায় রাহুল

সোমবার অসমের শিলচরে নির্বাচনী প্রচার সভা থেকে রাহুলকে আক্রমণ করেন তিনি।

Updated By: Apr 11, 2019, 07:47 PM IST
সোনার চামচ মুখে নিয়ে জন্মালে চা শ্রমিকদের কষ্ট বোঝা যায় না, মোদীর নিশানায় রাহুল

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে ফের আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার পরিবারের বৈভবকে টেনে এনে রাহুলকে নিশানা করলেন প্রধানমন্ত্রী। সোমবার অসমের শিলচরে নির্বাচনী প্রচার সভা থেকে রাহুলকে আক্রমণ করেন তিনি।

তাঁর কথায়, “সোনার চামচ মুখে দিয়ে যিনি জন্মেছেন, তিনি শুধু চা পান করতে পারেন। তিনি কী করে জানবেন যে চা-পাতা তুলতে ঠিক কতটা পরিশ্রম করতে হয়।” এর পরই উপস্থিত জনতার উদ্দেশ্যে তাঁর আশ্বাস, “আপনাদের জীবনযাপনের মান বাড়াতে এই চাওয়ালা সবরকম চেষ্টা করে যাবে।”

আরও পড়ুন: ভারতের নির্বাচনে নাক গলানোর প্রয়োজন নেই ইমরানের, আক্রমণ আসাদউদ্দিনের

গুজরাটের ভডনাগর শহরে জন্ম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। সেখানেই বেড়ে ওঠা। ভডনাগর স্টেশনে তিনি বাবার চায়ের দোকানে চা বিক্রি করতেন। এই বিষয়টি নিজের প্রচারে বারবার টেনে এনেছেন নরেন্দ্র মোদী।

সাধারণ পরিবার থেকে তিনি উঠে এসেছেন বলেই তাঁকে এভাবে আক্রমণ করা হয় বলে বারবার দাবি করেছেন প্রধানমন্ত্রী। কিন্তু সাধারণ পরিবার থেকে উঠে এসেছেন বলেই তিনি সাধারণ মানুষের সমস্যাগুলি সহজে বুঝতে পারেন বলেও একাধিকবার দাবি করেছেন মোদী।

আরও পড়ুন: মোদীকে ভোট দেওয়া মানে পাকিস্তানকে ভোট দেওয়া, ইমরান ইস্যুতে তোপ কংগ্রেসের

আর এ নিয়ে বিজেপি ও কংগ্রেসের বাকযুদ্ধের জল অনেক দূর এগিয়েছিল। চাওয়ালা ছিলেন বলেই মোদীর ভাবনাচিন্তার স্তর সেখানেই সীমাবদ্ধ বলে কংগ্রেস একাধিকবার অভিযোগ করেছে। বিজেপিও পাল্টা সমালোচনা করেছে। কংগ্রেসকে এলিট ক্লাসের দল বলেও কটাক্ষ করেছে বিজেপি।

রাহুল গান্ধী সোনার চামচ মুখে দিয়ে জন্মেছেন এই আক্রমণ মোদী সুকৌশলে করেছেন। কারণ, তিনি একবারও রাহুলের নাম মুখে আনেননি। প্রসঙ্গত, এর আগেও রাহুলকে আক্রমণ করেছেন। আর প্রতিবারই রাহুলের নাম এড়িয়ে গিয়েছেন। কখনও নামদার বলেছেন, কখনও অন্য নামে ডেকেছেন।

.