PM Modi: প্রথমবারের জন্য রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে সভাপতিত্ব করবেন মোদী

'আন্তর্জাতিক সহযোগিতার জন্য সমুদ্র নিরাপত্তা বৃদ্ধি' শীর্ষক একটি উচ্চ পর্যায়ের বৈঠকের সভাপতিত্ব করবেন।

Updated By: Aug 9, 2021, 11:26 AM IST
PM Modi: প্রথমবারের জন্য রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে সভাপতিত্ব করবেন মোদী

নিজস্ব প্রতিবেদন: এই প্রথমবারের জন্য রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকের সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ বিকেল ৫.৩০ এই বৈঠকের আয়োজন করা হয়েছে। 'আন্তর্জাতিক সহযোগিতার জন্য সমুদ্র নিরাপত্তা বৃদ্ধি' শীর্ষক একটি উচ্চ পর্যায়ের বৈঠকের সভাপতিত্ব করবেন। 

বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী বৃহস্পতিবার বলেন, "এই প্রথম কোনো ভারতীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠকের সভাপতিত্ব করবেন।" এই প্রথমবারের মতো 'সমুদ্র নিরাপত্তা' নিয়ে একটি উচ্চ স্তরের বৈঠকে একটি বিশেষ কর্মসূচির আয়োজন করা হয়েছে। সকল দেশ মিলে সামগ্রিক পদ্ধতিতে আলোচনা করা হবে।

রবিবার মোদী নিজেই টুইট করে এই অনুষ্ঠানের ঘোষণা করেন। তিনি বলেন, "৯ আগস্ট বিকাল সাড়ে ৫টায় সমুদ্র নিরাপত্তা বৃদ্ধি: আন্তর্জাতিক সহযোগিতার জন্য একটি বিষয় নিয়ে রাষ্ট্রসংঘের উচ্চ-স্তরের আলোচনার সভাপতিত্ব করব। 

আরও পড়ুন, Tripura: এসএসকেএমে ভর্তি সুদীপ-জয়া, আক্রান্ত নেতাদের রাতেই আনা হল কলকাতায়

প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, “বৈঠকে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের সদস্য দেশগুলোর বেশ কয়েকজন রাষ্ট্রপ্রধান এবং সরকার এবং রাষ্ট্রসংঘের সিস্টেম এবং প্রধান আঞ্চলিক সংগঠনগুলোর উচ্চ পর্যায়ের ব্রিফাররা অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। এই আলোচনায় কার্যকরীভাবে সামুদ্রিক অপরাধ এবং নিরাপত্তাহীনতা মোকাবিলার উপায় এবং সামুদ্রিক অঞ্চলে নিজেদের সমন্বয় জোরদার করার চেষ্টা করবে। ”

এই বৈঠকে উপস্থিত থাকবেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ডেমোক্র্যাটিক রিপাবলিক অফ কঙ্গো প্রেসিডেন্ট ফেলিক্স -অ্যান্টোয়েন শিসেকেদি শিলোম্বো এবং মার্কিন বিদেশমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)