ত্রিপুরায় যুব নেতাদের উপর 'হামলা', সংসদে গান্ধীমূর্তির পাদদেশে TMC-র বিক্ষোভ

ত্রিপুরা ইস্য়ুতে দিল্লিতে বিজেপিবিরোধী আক্রমণের ঝাঁজ বাড়াচ্ছে তৃণমূল।  

Updated By: Aug 9, 2021, 11:59 AM IST
ত্রিপুরায় যুব নেতাদের উপর 'হামলা', সংসদে গান্ধীমূর্তির পাদদেশে TMC-র বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদন: ত্রিপুরায় যুব নেতাদের উপর হামলা, সংসদে প্রতিবাদে তৃণমূল। গান্ধীমূর্তির পাদদেশে বিক্ষোভে তৃণমূল সাংসদরা। রবিবারই তৃণমূলের তরফে জানানো হয়েছিল যে, এই ইস্য়ুতে দিল্লিতে সরব হবেন সাংসদরা। বিজেপিবিরোধীতার সুর চড়াবেন তাঁরা। সেই মতো, সোমবার সংসদ শুরুর আগে থেকে গান্ধী মূর্তির পাদদেশে জমায়েত করেন তৃণমূল সাংসদরা। ত্রিপুরায় তাঁদের দলের উপর হামলার অভিযোগে বিজেপির বিরুদ্ধে সরব হন। এদিনের বিক্ষোভে উপস্থিত ছিলেন, সুদীপ বন্দ্যোপাধ্যায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, সুখেন্দুশেখর রায়, শতাব্দী রায়-সহ অন্যান্য তৃণমূল সাংসদরা। 

শনিবার ত্রিপুরায় দলীয় কর্মসূচিতে যোগ দিতে গিয়ে 'আক্রান্ত' হন তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রাহা এবং জয়া দত্তরা। বিজেপির বিরুদ্ধে হামলার অভিযোগ করেন তাঁরা। এরপর গ্রেফতার করা হয় তিন যুব নেতা-সহ তৃণমূলের একাধিক নেতা-কর্মীকে। এই ঘটনার প্রতিবাদে সরব হয় তৃণণূল। তড়িঘড়ি ত্রিপুরা উড়ে যান তৃণমূলের তিন শীর্ষ নেতা দোলা সেনা, ব্রাত্য বসু, কুণাল ঘোষ। ত্রিপুরা যান তৃণণূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্য়োপাধ্যায়ও। রবিবার ত্রিপুরায় গিয়ে 'সহকর্মী'দের মুক্তির দাবিতে সকাল থেকে খোয়াই থানাতেই পড়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শেষে ত্রিপুরা (Tripura) আদালতে জামিন পেয়েছেন ১৪ জন তৃণমূল নেতা। ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে মুক্তি দেওয়া হয়েছে তাঁদের।

আরও পড়ুন: PM Modi: প্রথমবারের জন্য রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে সভাপতিত্ব করবেন মোদী

আরও পড়ুন: Tripura: বিজেপিকে টক্কর দিয়ে আহত সহকর্মীদের নিয়ে কলকাতায় ফিরছেন Abhishek

 ত্রিপুরায় বিজেপির গুন্ডারাজ চালাচ্ছে বলে অভিযোগ করেন অভিষেক (Abhishek Banerjee)। খোয়াই থানা থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের তিনি বলেন, "বিজেপির সরকার যদি ভাবে গাড়ি ভেঙে তৃণমূলকে আটকে রাখবে, তাহলে মূর্খের স্বর্গে বাস করছে। এরা যত তৃণমূলের উপর আঘাত করবে, তত তৃণমূলের জেদ বাড়বে। ভারতের আইন কেন ত্রিপুরায় প্রয়োগ হবে না? আমাদের সহকর্মীদের গ্রেফতার করছে। অথচ জায়গায় জাগায় বিজেপির দুষ্কৃতীরা আক্রমণ করছে, তা পুলিসের চোখে দেখতে পারছে না। বেশি দিন এই সব চলবে না। বিপ্লব দেবের শেষের শুরু হয়ে গিয়েছে। বিজেপিকে কীভাবে হারাতে হয়, তৃণমূল তা জানে। দেড় বছরে যেভাবে লড়তে হয় তৃণমূল লড়বে। আর বিজেপিকে উপড়ে ফেলবে।" রবিবার রাতেই বিশেষ বিমানে কলকাতা ফিরে হাসপাতালে নিয়ে যাওয়া হয় দেবাংশু, জয়াদের। সুদীপ রাহা ও জয়া দত্তকে ভর্তি করা হয়েছে এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে।     

.