Narendra Modi | Uttar Pradesh: উত্তর প্রদেশ থেকে শুরু দিল্লি দখলের লড়াই, বারাণসীতে ১৭৮৪ কোটির প্রকল্প উদ্বোধনে মোদী

Narendra Modi Varanasi Visit: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার উত্তরপ্রদেশে যোগী সরকার ২.০-এর এক বছর পূর্ণ হওয়ার উপলক্ষ্যে পৌঁছেছেন। প্রধানমন্ত্রী মোদী শুক্রবার বারাণসীতে বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

Updated By: Mar 24, 2023, 08:13 AM IST
Narendra Modi | Uttar Pradesh: উত্তর প্রদেশ থেকে শুরু দিল্লি দখলের লড়াই, বারাণসীতে ১৭৮৪ কোটির প্রকল্প উদ্বোধনে মোদী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফের উত্তরপ্রদেশে সক্রিয়ভাবে দেখা যাচ্ছে। আসন্ন লোকসভা নির্বাচন ২০২৪ এর আগে, বিজেপি গ্র্যান্ড মিশনের প্রস্তুতিতে ব্যস্ত। রাজনৈতিক মহলে সবসময়ই বলা হয় দিল্লির সিংহাসনে যাওয়ার পথ শুধু ইউপি দিয়ে যায়। অন্যদিকে শুক্রবার বারাণসী সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার বারাণসীতে প্রায় ৫ ঘণ্টা কাটাবেন প্রধানমন্ত্রী মোদী। এই সময়ে, প্রধানমন্ত্রী মোদী তার সংসদীয় এলাকা বারাণসীতে দেশের প্রথম গণপরিবহন রোপওয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এর পাশাপাশি, জনসাধারণের সুযোগ-সুবিধা বাড়ানোর জন্য প্রধানমন্ত্রী মোদী ১৭৮৪ কোটি টাকার বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলেও জানা গিয়েছে।

কাশীকে প্রধানমন্ত্রী মোদীর উপহার!

শুক্রবার সকাল ৮.৩০ মিনিট নাগাদ দিল্লি থেকে বারাণসীর উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর পরে বারাণসী বিমানবন্দর থেকে হেলিকপ্টারে করে পুলিস লাইনে পৌঁছবেন প্রধানমন্ত্রী মোদী। এরপর সড়কপথে তিনি যাবেন রুদ্রাক্ষ কনভেনশন সেন্টারে। এরপর দুপুর ১২টায় সম্পুর্নানন্দ বিশ্ববিদ্যালয়ের মাঠে জনসভায় ভাষণ দেওয়ার পাশাপাশি বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী মোদী।

আরও পড়ুন: Mamata Banerjee Naveen Patnaik Meeting: মিশন ২৪, ভুবনেশ্বরে নবীন পট্টনায়েকের সঙ্গে বৈঠক মমতার

প্রধানমন্ত্রীর ওপর ফুল বর্ষণের প্রস্তুতি

প্রধানমন্ত্রী মোদী তার সংসদীয় এলাকা বারানসীতে ৩টি রাস্তা দিয়ে যাবেন। তাৎপর্যপূর্ণভাবে, কাশীর মানুষ প্রধানমন্ত্রী মোদীকে অভ্যর্থনা জানাতে রাস্তার ধারে উপস্থিত থাকবেন। এছাড়াও বিভিন্ন স্থানে শঙ্খধ্বনি ও ফুলের বর্ষণের মাধ্যমে প্রধানমন্ত্রী মোদীকে স্বাগত জানানো হবে।

আরও পড়ুন: Uttarakhand Accident: মেলার পার্কিং এলাকায় ঢুকে পড়ল বাস! উত্তরাখণ্ডে মৃ্ত্যু ৫ পূণ্যার্থীর

কেন প্রধানমন্ত্রী মোদীর সফর গুরুত্বপূর্ণ?

বলা হচ্ছে, সকাল ১০টার নাগাদ দিল্লি থেকে বারাণসী পৌঁছবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাবেন উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দী বেন প্যাটেল এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শুক্রবার যোগী সরকার ২.০ উত্তর প্রদেশে এক বছর পূর্ণ করছে। এই উপলক্ষ্যে প্রধানমন্ত্রী মোদীর উত্তর প্রদেশ সফরকে গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.