Mamata Banerjee Naveen Patnaik Meeting: মিশন ২৪, ভুবনেশ্বরে নবীন পট্টনায়েকের সঙ্গে বৈঠক মমতার

Mar 23, 2023, 22:18 PM IST
1/7

সুতপা সেন: পশ্চিমবঙ্গের মতো বিপুল পরিমাণ টাকা বকেয়া নেই ওড়িশায়। কেন্দ্রের বঞ্চনার প্রশ্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সহমত নন নবীন পট্টনায়েক। তবে, যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে শক্তিশালী করা ও গণতান্ত্রিক অধিকার রক্ষার পক্ষে সওয়াল করলেন দু'জনেই।  

2/7

নজরে ২৪-র লোকসভা ভোট। লক্ষ্য, বিরোধী ঐক্যে শান। ওড়িশার মু্খ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে এবার বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। কোথায়? ভুবনেশ্বরে নবীনের বাড়িতে।

3/7

এর আগে কলকাতায় যেদিন তৃণমূলের সাংগঠনিক বৈঠক হয়, সেদিন দলনেত্রীর সঙ্গে বৈঠক দেখা করেছিলেন অখিলেশ যাদব। ১ ঘণ্টা ধরে বৈঠক হয়েছিল দু'জনের।

4/7

 কংগ্রেস ও বিজেপির সঙ্গে দূরত্ব বজায় রেখে চলেন নবীন পট্টনায়েক। কিন্তু, জাতীয় রাজনীতি মমতা যত সক্রিয়, ততটা সক্রিয় নন তিনি।

5/7

দু'জনের মধ্যে কী আলোচনা হল? সূত্রের খবর, বৈঠকে কেন্দ্রের বঞ্চনা, জিএসটি, বিজেপি বিভেদের রাজনীতি কথা বলেন নবীন ও মমতা। কিন্তু সব বিষয়ে যে তাঁরা সহমত হননি, সেকথা বৈঠকের শেষে নিজেই জানান বাংলার মুখ্যমন্ত্রী।

6/7

 পুরীর মতো জগন্নাথ মন্দির তৈরি হচ্ছে দীঘা। নবীন পট্টনায়েককে বাংলার আসার আমন্ত্রণ জানিয়েছেন মমতা।

7/7

পুরী গেস্ট হাউস বানানোর পরিকল্পনা করেছে রাজ্য সরকার। জমি পরিদর্শনের পর, এদিনের বৈঠকে ওড়িশার মুখ্য়মন্ত্রীর হাতে প্রয়োজনীয় নথি তুলে দেন বাংলার মুখ্যমন্ত্রী। মমতা জানান, ' আমি নবীনজির কাছে কৃতজ্ঞ। বিশ্ববাংলার ভবনের জন্য ২ একর জমি দিয়েছেন উনি'।