Dantewada Naxal Attack: দান্তেওয়াড়ায় গ্রামবাসীর ছদ্মবেশে হামলা, ১ ডজনেরও বেশি যানবাহন জ্বালিয়ে দিল মাওবাদীরা

Dantewada Naxal Attack: আগুন লাগানোর ঘটনাটি ঘটেছে  ভাঁসি থানার বেঙ্গলি ক্য়াম্প নামে একটি জায়গায়। ওই জায়গায় জেসিবি মেশিন, ট্রাক, পিকআপ ভ্যান পার্ক করে রাখা ছিল

Updated By: Nov 27, 2023, 12:47 PM IST
Dantewada Naxal Attack: দান্তেওয়াড়ায় গ্রামবাসীর ছদ্মবেশে হামলা, ১ ডজনেরও বেশি যানবাহন জ্বালিয়ে দিল মাওবাদীরা
ইনসেটে আর কে বর্মন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গভীর রাতে ফের মাওবাদী হামলা ছত্তীসগঢ়ের দান্তেওয়াড়ায়। আগুন লাগিয়ে দেওয়া হল এক ডজনেরও বেশি রাস্তা তৈরির যন্ত্রপাতি, মাটি খোঁড়ার মেশিন-সহ অন্যান্য যানবাহনে। রবিবার রাত দেড়টা নাগাদ দান্তেওয়াড়ার ভাঁসি থানা এলাকায় ওই হামলা চালায় ২৫-৩০ মাওবাদী। হামালায় চালিয়েই জঙ্গলে উধাও হয়ে যায় তারা। একটাই ভালো খবর হল ওই হামলায় কেউ হতাহত হয়নি। এমনটাই জানা গিয়েছে জেলা পুলিস সূত্রে।

আরও পড়ুন- 'কলকাতার সভায় যাওয়ার রাস্তা আটকালে তৃণমূল কর্মীদের টুঁটি চেপে.....', বিস্ফোরক বিজেপি বিধায়ক

দান্তেওয়াড়ার অতিরিক্ত পুলিস সুপার আর কে বর্মন সংবাদমাধ্যমে জানান, রবিবার রাত একটা নাগাদ ভাঁসি থানা এলাকার একটি জায়গায় হামলা চালায় মাওবাদীরা। ওই এলাকায় রাস্তা তৈরির জন্য যেসব গাড়ি কাজ করছিল সেগুলির উপরে হামলা চালায় ২৫-৩০ জন মাওবাদী। অধিকাংশ মাওবাদীই এসেছিল গ্রামবাসীর ছদ্মবেশে। কিছু উর্দি পরা মাওবাদীও ছিল। ওইসব গাড়িতে আগুন লাগিয়ে দেয়ে তারা। তার পরেই তারা পালিয়ে যায়। ঘটনার খবর পেয়েই ভাসি থানার পুলিস ঘটনাস্থলে হাজির হয়ে আগুন নেভায়। মোট ১৪টি গাড়িতে আগুন দেওয়া হয়েছে। মাওবাদীদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। যেসব যন্ত্রপাতি ও যানবাহনে আগুন দেওয়া হয়েছে তার মধ্যে রয়েছে, ১টি জেসিবি, ১ ক্রেন, ১ ট্রাক, ২টি জলের ট্যাঙ্কার, ৪টি পিকআপ ভ্যান।

স্থানীয় সূত্রে খবর, আগুন লাগানোর ঘটনাটি ঘটেছে  ভাঁসি থানার বেঙ্গলি ক্য়াম্প নামে একটি জায়গায়। ওই জায়গায় জেসিবি মেশিন, ট্রাক, পিকআপ ভ্যান পার্ক করে রাখা ছিল। গ্রামবাসীর বেশ ধরে মাওবাদীরা এসে ওইসব যানবাহনে আগুন লাগিয়ে দেয়। দান্তেওয়াড়া ও বাচেলির মধ্যেকার রাস্তা মেরামত করছিল একটি বেসরকারি নির্মাণ সংস্থা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.