ছত্তীসগঢ়ের বিজাপুরে আইইডি বিস্ফোরণ মাওবাদীদের, ৪ বিএসএফ জওয়ান সহ আহত ৬

ছত্তীসগঢ়ে পরের দফায় ভোট ২০ নভেম্বর। প্রথম দফায় ভোট বানচালে ব্যর্থ হয়ে মাওবাদীরা দ্বিতীয় দফার ভোটের আগে আবার সক্রিয় হয়ে উঠেছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Updated By: Nov 14, 2018, 12:49 PM IST
ছত্তীসগঢ়ের বিজাপুরে আইইডি বিস্ফোরণ মাওবাদীদের, ৪ বিএসএফ জওয়ান সহ আহত ৬
ছবি সৌজন্যে : এএনআই

নিজস্ব প্রতিবেদন : দু দিন আগেই (১২ নভেম্বর)আতঙ্কের আবহে প্রথমদফার ভোট হয়ে গিয়েছে ছত্তীসগঢ়ের মাওবাদী অধ্যুষিত ১৮টি বিধানসভা কেন্দ্রে। সেই ভোটের রেশ কাটতে না কাটতেই ফের মাওবাদী হামলা বিজাপুরে। বিজাপুরে IED বিস্ফোরণে গুরুতর আহত চার বিএসএফ জওয়ান সহ মোট ছয় জন। 

ভোট পরবর্তী হিংসার ঘটনা ঘটেই চলেছে ছত্তীসগঢ়ে। সূত্রের খবর, ভোটের ডিউটি শেষ করে বুধবার বিজাপুর থেকে বিএসএফের সদর দফতর মহাদেবঘাটে ফিরছিলেন জওয়ানরা। বাস যখন গন্তব্যস্থল থেকে মাত্র চার কিলোমিটার দূরে, তখন রাস্তায় আইইডি বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। মাওবাদী দমন শাখার ডেপুটি ইনস্পেকটর জেনারেলসুন্দররাজ পি জানিয়েছেন, "সকাল ৯টা নাগাদ বিজাপুর থেকে ৭ কিলোমিটার দূরে বিস্ফোরণটি ঘটে। এই ঘটনায় ৪ জন বিএসএফ জওয়ান, একজন ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড এবং চালক গুরুতর আহত হন। তাঁদের সবাইকে বিজাপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।"

প্রাথমিকভাবে জানা গিয়েছে, আহতরা সকলেই বিপন্মুক্ত। প্রয়োজন হলে তাদের সকলকে রাইপুরে উড়িয়ে নিয়ে যাওয়া হবে। বিস্ফোরণের সময় ঘটনাস্থলের আশেপাশে কোনও ভোটকর্মী ছিলেন না। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় বিরাট পুলিসবাহিনী। প্রসঙ্গত ১২ নভেম্বর ছত্তীসগঢ়ে প্রথম দফায় ভোটের আগে মাওবাদী বিস্ফোরণে প্রাণ যায় বেশ কয়েকজনের। ভোটের দিন সকালেও আইইডি বিস্ফোরণ ঘটে। দুপুর নাগাদ বিজাপুরেই কোবরা জওয়ানদের সঙ্গে মাওবাদীদের গুলিবিনিময়ে কয়েকজন জওয়ান আহত হন, মৃত্যু হয় পাঁচ মাওবাদীর। ছত্তীসগঢ়ে প্রথম দফায় ৭০ শতাংশ ভোট পড়ে, মাওবাদীদের ভোট বয়কটের ডাক ব্যর্থ হয়। ছত্তীসগঢ়ে পরের দফায় ভোট ২০ নভেম্বর। প্রথম দফায় ভোট বানচালে ব্যর্থ হয়ে মাওবাদীরা দ্বিতীয় দফার ভোটের আগে আবার সক্রিয় হয়ে উঠেছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

আরও পড়ুন - এক্সপ্রেস ট্রেনে চেপে রামায়ণ দর্শন, রামের জীবন দেখাবে ভারতীয় রেল