ভারত বন্‌ধের প্রভাব দেশজুড়ে

ডিজেলের দাম বৃদ্ধি ও রান্নার গ্যাসে ভর্তুকি কমানোর প্রতিবাদে এনডিএর ডাকা বনধের প্রভাব পড়েছে দেশজুড়ে। এনডিএ শাসিত রাজ্যগুলোতে তো বটেই কংগ্রেস শাসিত রাজ্যেও ভারত বন‍্‌ধ-এ ব্যাপক প্রভাব পড়েছে।
বিহার, উত্তরপ্রদেশ,গুজরাট, কর্ণাটকে বন্‌ধ পালিত হচ্ছে। বনধের ফলে উত্তরপ্রদেশ ও বিহারে রেল চলাচল সম্পূর্ন বিপর্যস্ত। উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টি বনধের সমর্থনে রাজ্যজুড়ে প্রতিবাদ দেখাচ্ছে। এলাহাবাদ, মথুরা স্টেশনে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। একই পরিস্থিতি বারানসীতেও। বিহারে বিজেপি ও সংযুক্ত জনতাদল বনধের সমর্থনে পথে নেমেছে। রাজধানী পটনায় বনধের প্রভাব স্পষ্ট। একই ছবি বেঙ্গালুরুতে। এখানেও পথ ঘাট শুনশান।
তবে ডিএমকের বনধে তেমন সাড়া পড়েনি তামিলনাড়ুতে। তামিলনাড়ুতে স্বাভাবিক রয়েছে জীবন যাত্রা। তবে বনধের তেমন প্রভাব পড়েনি দিল্লি ও মুম্বইতে। মুম্বই এখন গণেশ চতুর্থীর উত্সবের আমেজ। দিল্লিতেও দোকানপাট মোটামুটি খোলা রয়েছে। রাস্তায় যান চলাচল স্বাভাবিক। জম্মু, গুয়াহাটি, ভুবনেশ্বরে বনধ সমর্থনকারীদের বড় মিছিল বেরিয়েছে। ভুবনেশ্বের ট্রেন চলাচল স্তব্ধ। দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্টেশনে অবরোধ করে রেখেছে বিজেপি সমর্থকরা।
এনডিএ নেতারা আজ দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনের উদ্দশ্যে প্রতিবাদ মিছিল করবেন। প্রতিবাদে পথে নামছেন বামেরাও।

English Title: 
nda strike hits nation
Home Title: 

ভারত বন্‌ধের প্রভাব দেশজুড়ে

No
7974
Is Blog?: 
No
Section: