নমুনা পরীক্ষা বৃদ্ধি করতে মমতাকে চিঠি হর্ষ বর্ধনের

কেন্দ্র বাংলায় অচিরেই পাঠাচ্ছে আরও ২ লক্ষ টিকা।

Updated By: May 8, 2021, 02:04 PM IST
নমুনা পরীক্ষা বৃদ্ধি করতে মমতাকে চিঠি হর্ষ বর্ধনের

নিজস্ব প্রতিবেদন: ক'দিন আগেই মমতা বন্দ্য়োপাধ্যায় কোভিড টিকা ও অক্সিজেন চেয়ে কেন্দ্রকে চিঠি পাঠিয়েছিলেন। প্রধানমন্ত্রীকে লেখা মমতার সেই চিঠির জবাব দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। 

Union Health Minister Harsh Vardhan একটি চার পাতার দীর্ঘ চিঠিতে প্রথমেই বিধানসভা ভোটে জয়ের জন্য মমতাকে (Mamata Banerjee) শুভেচ্ছা জানিয়েছেন। তারপরই তিনি সমস্ত বিষয়ের খুঁটিনাটি তথ্য দিয়েছেন এবং মন্তব্য করেছেন, রাজ্যে করোনা মোকাবিলার পরিকাঠামো আরও যোগ্যতর করে তুলতে হবে।

আরও পড়ুন:  কর্ণাটকের পর তামিলনাড়ুও, টানা ১৪ দিনের পূর্ণ লকডাউন ঘোষণা

চিঠিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন পশ্চিমবঙ্গকে সব ধরনের সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন। পাশাপাশি বলেছেন, বেশ কিছু জেলায় সংক্রমণের হার ৪০ শতাংশের বেশি। তাই অবিলম্বে টেস্ট বাড়ানো প্রয়োজন। তিনি জানান, কেন্দ্র সমস্ত রাজ্যকেই সাহায্য করছে, শুধু আর্থিক সাহায্য নয়, মেডিক্যাল ইকুইপমেন্টস দেওয়া থেকে শুরু করে টিকা পাঠানো ইত্যাদি সব ধরনের (requisite diagnostics, therapeutics, medical devices and other essential materials and services)সহায়তাই তারা করছে। পশ্চিমবঙ্গকেও করা হচ্ছে। 

তিনি লেখেন, বাংলায় যথেষ্ট পরিমাণে অক্সিজেন পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। আগামী কয়েকদিনের মধ্যেই সেই অক্সিজেন চলে আসবে। চলে আসবে আরও ২ লক্ষ টিকাও। চিঠিটিতে স্বাস্থ্যমন্ত্রী এখনও পর্যন্ত করোনার প্রেক্ষিতে পশ্চিমমঙ্গকে কোন জিনিস কত কত দেওয়া হয়েছে এবং আগামী দিনে আরও কী কী কত কত দেওয়া হবে সেই সংক্রান্ত একটি হিসেবও তুলে ধরেছেন।

আজ, শনিবার চার পাতার চিঠিটি নিজের টুইটারে প্রকাশও করেন হর্ষ বর্ধন। সেখানেও তিনি টেস্ট বাড়ানোর কথা বলেন।

আরও পড়ুন: করোনা আক্রান্তের চিকিৎসায় ২ লক্ষ টাকা নগদে, নতুন নির্দেশিকা আয়কর দফতরের

.