'আত্মসমীক্ষা জরুরি', পাঁচ রাজ্যের ফলাফলে উষ্মাপ্রকাশ সোনিয়ার

কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে উষ্মাপ্রকাশ সোনিয়া গান্ধির।

Updated By: May 10, 2021, 08:48 PM IST
 'আত্মসমীক্ষা জরুরি', পাঁচ রাজ্যের ফলাফলে উষ্মাপ্রকাশ সোনিয়ার

নিজস্ব প্রতিবেদন: বাংলায় শূন্য। হাতছাড়া হয়েছে পুদুচেরি। তামিলনাড়ু মুখরক্ষা করলেও, অসম এবং কেরলে হতাশাজনক ফলাফল। এই অবস্থায় কংগ্রেস ওয়ার্কিং কমিটি (Congress Working Committee)-র বৈঠকে পাঁচ রাজ্য়ে দলের ফলাফল নিয়ে উষ্মাপ্রকাশ করলেন সোনিয়া গান্ধি (Sonia Gandhi)। "এখনই আত্মসমীক্ষা জরুরি", মত কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতির।

আরও পড়ুন: COVID-19 মধ্য প্রাচ্য থেকে ভারতে তরল অক্সিজেন ও চিকিৎসার সরঞ্জাম নিয়ে আসল INS Kolkata

সোমবার ভার্চুয়াল বৈঠক করে কংগ্রেসের সর্বোচ্চ নীতি নির্ধারক কমিটি। সেই বৈঠকে সোনিয়া গান্ধি (Sonia Gandhi) বলেন, "পাঁচ রাজ্য়ের ফলাফল থেকে আমাদের শিক্ষা নিতে হবে। বর্তমানে দলের অবস্থা এতটাই খারাপ যা কল্পনার বাইরে। আমাদের এবার আত্মসমীক্ষা করা অত্য়ন্ত জরুরি। দলকে নতুন কাঠামোয় গড়ে তুলতে হবে।" এখানেই শেষ নয়, তিনি আরও জানান, দলের খামতি অনুসন্ধানে একটি ছোট কমিটি তৈরি করা হবে। সেই কমিটি দ্রুত একটি পর্যবেক্ষণ রিপোর্ট পেশ করবে। এই অবস্থা থেকে কীভাবে ঘুরে দাঁড়াবে কংগ্রেস, সেই পথ বের করবে ওই কমিটি। এরপর সেই পর্যবেক্ষণ মেনেই দল এগোবে।
আরও পড়ুন:  যমুনার জলে ভাসছে কয়েক ডজন লাশ! আতঙ্কে গ্রামবাসী

একুশের বিধানসভা ভোটে পশ্চিমবঙ্গে বাম এবং আব্বাস সিদ্দিকির আইএসএফ(ISF)-এর সঙ্গে জোট করে কংগ্রেস।  তৃণমূল (TMC) ২১৩, বিজেপি (BJP) ৭৭ এবং ISF ১টি আসন পেলেও, খালি হাতেই ফিরতে হয়েছে বাম-কংগ্রেসকে। অসমেও বিজেপি নেতৃত্বাধীন এনডিএ (NDA)-র কাছে হেরেছে কংগ্রেস নেতৃত্বাধীন মহাজোট। কেরলে দ্বিতীয় স্থান পেয়েছে ইউডিএফ (UDF)। তামিলনাড়ুতে ডিএমকে-কংগ্রেস জোট ক্ষমতায় এলেও কংগ্রেসের হাতছাড়া হয়েছে পুদুচেরি।