জয়ার মুখ্যমন্ত্রীর চেয়ারে এবার বসবেন পনিরসেলভাম

Updated By: Sep 28, 2014, 05:18 PM IST
জয়ার মুখ্যমন্ত্রীর চেয়ারে এবার বসবেন পনিরসেলভাম

 

ওয়েব ডেস্ক: আম্মার উত্তরসূরি নির্বাচিত হলেন ও পনিরসেলভাম। তামিলনাড়ুর পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন তিনি। এডিএমকে বিধায়কদের বৈঠকে আজ নতুন মুখ্যমন্ত্রী হিসাবে তাঁর নাম ঠিক হয়। বেঙ্গালুরুর বিশেষ আদালতে কারাদণ্ড ঘোষণার সঙ্গে সঙ্গেই তামিলনাড়ু বিধানসভার সদস্যপদও খারিজ হয়ে গিয়েছে এআইএডিএমকে সুপ্রিমোর।

ফলে জয়ললিতার পক্ষে আর মুখ্যমন্ত্রী পদে থাকা সম্ভব ছিল না। জামিনের আর্জি এবং কারাদণ্ডের উপর স্থগিতাদেশ চেয়ে এবার হাইকোর্টে যাচ্ছেন তিনি। আগামীকাল কর্ণাটক হাইকোর্টে জামিনের আবেদন দাখিল করা হবে বলে জানিয়েছেন আম্মার আইনজীবী।  আজ সকাল থেকেই দফায় দফায় মিছিল করে চেন্নাইয়ে দলের সদর দফতরের সামনে জড়ো হন এআইএডিএমকে সমর্থকেরা। গতকাল সাজা ঘোষণার পরই আম্মার সমর্থকেরা তামিলনাড়ু জুড়ে বিক্ষোভে নামেন।

তামিলনাড়ুর রাস্তায় পুলিসের সঙ্গে খণ্ডযুদ্ধ বেধে যায় তাদের। ডিএমকে সুপ্রিমো করুণানিধির বাড়ি লক্ষ্য করে ইট পাথর ছোঁড়া হয়। যদিও চিরপ্রতিদ্বন্দ্বী দলের প্রধানের সাজা ঘোষণায় খুশির হাওয়া ছিল ডিএমকে শিবিরে। যার জেরে দুপক্ষের সংঘর্ষেরও ঘটনা ঘটে বেশ কয়েকটি জায়গায়। তেমনই একটি গণ্ডগোলের জেরে আজ ডিএমকে প্রধান করুণানিধি এবং তাঁর ছেলে এমকে স্ট্যালিনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। রবিবার সকাল থেকে বেঙ্গালুরুর সেন্ট্রাল জেলের বাইরেও বিক্ষোভে সামিল হন এআইএডিএমকে সমর্থকেরা।

.