জাকির নাইকের বিরুদ্ধে সন্ত্রাসে উস্কানির অভিযোগে চাজর্শিট দিল এনআইএ

Updated By: Oct 26, 2017, 06:08 PM IST
জাকির নাইকের বিরুদ্ধে সন্ত্রাসে উস্কানির অভিযোগে চাজর্শিট দিল এনআইএ

নিজস্ব প্রতিবেদন: ইসলাম ধর্মপ্রচারক জাকির নাইকের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দিল জাতীয় তদন্তকারী সংস্থা বা এনআইএ। বৃহস্পতিবার মুম্বইয়ের বিশেষ আদালতে চার্জশিট জমা পড়েছে। এনআইএ জানিয়েছে, ইচ্ছাকৃতভাবে অন্য ধর্মকে অপমান করেছে জাকির নাইক।  

যুবকদের সন্ত্রাসবাদী কাজকর্মে উদ্বুদ্ধ করতে উস্কানিমূলক মন্তব্য করার অভিযোগ রয়েছে চার্জশিটে। একই সঙ্গে বক্তব্যে ঘৃণা ছড়ানোর অভিযোগ আনা হয়েছে জাকির নাইকের বিরুদ্ধে। জানা গিয়েছে, ৫৮ পাতার চার্জশিটে ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন ও হারমোনি মিডিয়া প্রাইভেট লিমিটেড নামে নাইকের দুটি সংস্থার নাম রয়েছে।

চার্জশিটে জাকির নাইককে পলাতক হিসেবে ঘোষণা করেছে এনআইএ। বাংলাদেশের আর্টিজান বেকারিতে সন্ত্রাসবাদী হামলায় জাকির নাইকের নাম জড়িয়েছিল। বাংলাদেশের তদন্তকারীরা জানিয়েছিলেন, জাকির নাইকের  ভাষণ শুনে উজ্জীবিত হয়েছিল সন্ত্রাসবাদীরা। আইনের হাত থেকে বাঁচতে ২০১৬ সালের ১ জুলাই ভারত ছেড়ে পালায় জাকির নাইক। এরমধ্যেই বাতিল করা হয়েছে তার পাসপোর্ট। তাকে তিন বার হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু একবারও আসেনি জাকির নাইক। গত ২১ এপ্রিল তার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় পরোয়ানা জারি করে বিশেষ এনআইএ আদালত। ২০১৬ সালের ১৮ জুলাই জাকিরের বিরুদ্ধে ফৌজদারি মামলা শুরু করে এনআইএ।

আরও পড়ুন, আইসিস-ই আসল ইসলাম, কেরলে গ্রেফতারির পর দাবি জঙ্গি সংগঠনের পাণ্ডার

.