Afghanistan: ধর্মান্তরিত করে আইসিসে কেরলের মেয়ে, কাবুল থেকে ফেরানোর আর্তি মায়ের

রবিবার কাবুলের জেলের দরজা খুলে দিয়েছে তালিবান। মুক্তি পেয়েছে জেলবন্দিরা। তবে নিমিশার খোঁজ মেলেনি।

Updated By: Aug 19, 2021, 05:14 PM IST
Afghanistan: ধর্মান্তরিত করে আইসিসে কেরলের মেয়ে, কাবুল থেকে ফেরানোর আর্তি মায়ের

নিজস্ব প্রতিবেদন: কাবুলের জেল থেকে মেয়েকে দেশে ফিরিয়ে আনার জন্য কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন করলেন তিরুঅনন্তপুরমের বিন্দু সম্পথ। কাবুলে জেলবন্দিদের মুক্তি দিয়েছে তালিবান। আইসিস জঙ্গি নিমিশা ফাতিমাকে সেখানে বন্দি করেছিল আফগান সেনা। তালিবান কয়েদিদের মুক্তি দেওয়ার পর মেয়েকে ফিরে পাওয়ার আশায় বুক বাঁধছেন কেরলের মা। 

জানা গিয়েছে, ইশা নামে এক ব্যক্তি নিমিশাকে ধর্মান্তরিত করে বিয়ে করে। তার পর কেরল থেকে তারা যোগ দেয় আইসিসে। মার্কিন বোমারু বিমানের হামলায় মৃত্যু হয় নিমিশার জঙ্গি স্বামীর। ২০১৯ সালে আফগান বাহিনীর কাছে আত্মসমর্পণ করে নিমিশা-সহ ৪০০ জন আইসিস জঙ্গি। কাবুলের জেলেই বন্দি ছিল তারা। বিন্দু সম্পথ দাবি করেছেন, নিমিশা ২০১৭ সাল থেকে নিখোঁজ। তাঁর 'মগজ ধোলাই' করেছিল সহপাঠী এবং চিকিৎসক। তিরুঅনন্তপুরমের কোচিং সেন্টারে তাদের সঙ্গে দেখা হয়েছিল। মূল চক্রী আবদুল রশিদ এবং আরও ৪ জন তাদের নিয়ে যায় আইসিসে।         

রবিবার কাবুলের জেলের দরজা খুলে দিয়েছে তালিবান। মুক্তি পেয়েছে কয়েদিরা। তবে নিমিশার খোঁজ মেলেনি। নিমিশার একটি কন্যাসন্তানও রয়েছে। বিন্দু সম্পথ নিজের মেয়ে ও নাতনিকে ফেরত পাওয়ার জন্য সরকারের কাছে আবেদন করেছেন। তাঁর কথায়,'জেলবন্দিদের মুক্তির খবর পেয়ে আমি খুশি হয়েছি। ও যদি কোনও ভুল করে থাকে দেশে এনে ভারতীয় দণ্ডবিধিতে শাস্তি দেওয়া হোক। গত ৪ বছর ধরে এটাই বলে চলেছি। আমি নিজের নাতনির দায়িত্ব নিতে চাই। অন্যথায় সে-ও সন্ত্রাসীদের শিকার হবে। আমি বুঝতে পারছি না কেন ভারত সরকার ওকে ফেরাচ্ছে না!'    

আরও পড়ুন- Afghanistan-India: ভারতের সঙ্গে আমদানি-রফতানি বন্ধ করেছে Taliban, বিপুল ক্ষতির আশঙ্কা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.