বিহারে এবার ২ জন উপমুখ্যমন্ত্রী! আজ বিকেলে শপথ নীতীশের

নীতীশ কুমারের ক্যাবিনেটে থাকতে পারেন ৩৬ জন মন্ত্রী। এর মধ্যে ৬০ শতাংশ মন্ত্রী হবেন বিজেপি থেকে

Updated By: Nov 16, 2020, 03:26 PM IST
বিহারে এবার ২ জন উপমুখ্যমন্ত্রী! আজ বিকেলে শপথ নীতীশের

নিজস্ব প্রতিবেদন: বিহারের মুখ্যমন্ত্রী হিসেব আজ শপথ নিচ্ছেন নীতীশ কুমার। যদিও তাঁর দল বিজেপির থেকে প্রায় অর্ধেক আসন পেয়েছে তবুও নীতীশকেই মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নিয়েছে এনডিএ। রাজনৈতিক মহলের খবর, নীতীশ কুমার মন্ত্রিসভায় ২ জন উপমুখ্যমন্ত্রী হতে পারেন।

আরও পড়ুন-'মহিলাঘটিত কেচ্ছা থেকে ব্যবসা, সব নোংরা কেলেঙ্কারিতে ভর্তি!' দিলীপকে নিয়ে 'বিস্ফোরক' জ্যোতিপ্রিয়

এতদিন রাজ্যের উপমুখ্যমন্ত্রী ছিলেন সুশীল কুমার মোদী। তাঁকে আর এবার ফেরানো হচ্ছে না। পরিবর্তে উপমুখ্যমন্ত্রী হতে পারেন কাটিহারের বিজেপি বিধায়ক তারকিশোর প্রসাদ। তাঁর সঙ্গেই আরও একটি নাম উঠে আসছে। সেটি হল রেণু দেবী।

এদিকে, সুশীল কুমার মোদীকে কেন্দ্রে কোনও মন্ত্রিত্ব দেওয়া হতে পারে বলে জল্পনা। তবে ইতিমধ্যেই টুইটারে তিনি তার পরিচিতির জায়গা থেকে বিহারের উপমুখ্যমন্ত্রী কথাটি সরিয়ে দিয়েছেন।

আজ বিকেল সাড়ে চারটেয় শপথ নিচ্ছেন নীতীশ। তাঁর সঙ্গেই শপথ নিতে পারেন ৮-১০ জন মন্ত্রী।

আরও পড়ুন-আগামী সপ্তাহে ভারতে আসছে করোনা রোধের ১০ কোটি টিকা 

বিধানসভা নির্বাচনে ৭৪ আসন পেয়েছে বিজেপি। ৪৩ আসন পেয়েছে নীতীশ কুমারের জেডিইউ। ফলে বিগব্রাদার বিজেপি জেডিইউকে কজন মন্ত্রী দেয় সেটার ওপরেই নজর রয়েছে রাজনৈতিক মহলের।

রাজ্য রাজনৈতিক মহলের খবর, নীতীশ কুমারের ক্যাবিনেটে থাকতে পারেন ৩৬ জন মন্ত্রী। এর মধ্যে ৬০ শতাংশ মন্ত্রী হবেন বিজেপি থেকে। অর্থাত্ বিজেপির ২০-২১ জন মন্ত্রী হতে পারেন। জেডিইউ থেকে মন্ত্রী করা হতে পারে ১০-১২ জনকে। ভিআইপি ও হাম থেকেও একজন করে মন্ত্রী করা হতে পারে।
 

.