আতঙ্ক ছড়াচ্ছে দিল্লি নিজামুদ্দিনের ধর্মীয় সভা! করা হল ১০০ জনের COVID-19 টেস্ট

ওই ঘটনায় ওই ধর্মীয় গংগঠনের প্রধানের বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল

Updated By: Mar 30, 2020, 11:19 PM IST
আতঙ্ক ছড়াচ্ছে দিল্লি নিজামুদ্দিনের ধর্মীয় সভা! করা হল ১০০ জনের COVID-19 টেস্ট

নিজস্ব প্রতিবেদন: করোনা আতঙ্কে এখন দিল্লির নিজামুদ্দিন। গত ১-১৫ মার্চ সেখানে এক ধর্মীয় সভায় যোগ দিতে এসেছিলেন কমপক্ষে ২ হাজার বিদেশি প্রতিনিধি। এদের নিয়েই এখন মাথাব্যাথা প্রশাসনের। আতঙ্কে এলাকার ১০০ জনের কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে। ফল পাওয়া যাবে মঙ্গলবার।

আরও পড়ুন-করোনা আতঙ্কের জেরে প্যারোলে মুক্তি দেওয়া হলো রাজ্যের ৩ হাজার বন্দিকে

করোনা আতঙ্কে কার্যত সিল করে দেওয়া হয়েছে দক্ষিণ দিল্লির ওই এলাকা।  চাপা বসতি ছাড়াও ওই এলাকায় রয়েছে তবলিগ-ই-জামাত এর প্রধান কার্যালয়। রবিবার রাতে ওই এলাকায় যায় দিল্লি পুলিস, সিআরপিএফ ও এক মেডিক্যাল টিম। খবর ছিল ওই এলাকার অনেকেই মধ্যে করোনার উপসর্গ দেখা গিয়েছে। এলাকা থেকে বেশ কয়েকজনকে ভর্তি করা হয়েছে বিভিন্ন হাসপাতালে।

আরও পড়ুন-Live: ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১০৭১, মৃত ২৯, রাজ্যে আক্রান্ত ২২

উল্লেখ্য, শ্রীনগরের বাসিন্দা এক ব্যক্তি নিজামুদ্দিনের ধর্মীয় সভায় যোগ দিয়েছিলেন। বছর ষাটের ওই বৃদ্ধ গত সপ্তাহে মারা গিয়েছেন। তার পরই আতঙ্ক ছড়ায় নিজামুদ্দিনকে ঘিরে। দিল্লিতে খাজা নিজামুদ্দিন আউলিয়ার দগরার পাশে একটি ধর্মীয় সংগঠনের প্রধান কার্যালয়ে অনেক ছোট দলও যোগ দিয়েছিল বলে আশঙ্কা করা হচ্ছে। দেশের প্রায় ৬০০ জন ছাড়াও সভায় অংশ নিয়েছিলেন সৌদি আরব, উজবেকিস্তান, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরশাহির মানুষ। এতেই আতঙ্ক বেড়েছে।

এদিকে, ওই ঘটনায় ওই ধর্মীয় গংগঠনের প্রধানের বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে এলকাটিকে জীবাণু মুক্ত করে সব চেষ্টাই করা হবে। পুরসভা এলাকার ওপরে সতর্ক নজর রাখছে।