আগামী কাল থেকে পেট্রলপাম্পে 'নো কার্ড'

আগামী কাল থেকে পেট্রলপাম্পে আর কার্ড ব্যবহার করে দাম মেটানো যাবে না। যেহেতু ব্যাঙ্ক প্রতিটি লেনদেনের উপর ১ শতাংশ ট্রানজাক্সান ফি নিচ্ছে তার প্রতিবাদেই পাম্প মালিকদের এমন সিদ্ধান্ত। পেট্রোলিয়াম ডিলাররা মনে করছেন এই ১% ট্রানজাক্সান ফি তাদের লভ্যাংশকে কমাবে।

Updated By: Jan 8, 2017, 08:38 PM IST
আগামী কাল থেকে পেট্রলপাম্পে 'নো কার্ড'

ওয়েব ডেস্ক: আগামী কাল থেকে পেট্রলপাম্পে আর কার্ড ব্যবহার করে দাম মেটানো যাবে না। যেহেতু ব্যাঙ্ক প্রতিটি লেনদেনের উপর ১ শতাংশ ট্রানজাক্সান ফি নিচ্ছে তার প্রতিবাদেই পাম্প মালিকদের এমন সিদ্ধান্ত। পেট্রোলিয়াম ডিলাররা মনে করছেন এই ১% ট্রানজাক্সান ফি তাদের লভ্যাংশকে কমাবে।

আরও পড়ুন- নোট বাতিল নিয়ে জবাবদিহির জন্য RBI গভর্নরকে তলব পাবলিক অ্যাকাউন্টস কমিটির

দেশে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হওয়ার ঠিক পরেই নগদ টাকার যে আকাল দেখা গিয়েছিল তা এই মুহূর্তে নেই। ব্যাঙ্ক ও এটিএমগুলোতে নগদের যোগান এখন আগের থেকে বাড়লেও সমস্যাটি পুরোপুরি নির্মূল হয়নি। ফলে, পেট্রলপাম্প ডিলারদের এই সিদ্ধান্তে ভোগান্তি বাড়বে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। উল্লেখ্য, সরকার সম্প্রতি গ্রাহকদের পেট্রলপাম্পে কার্ডে দাম মেটানোর ক্ষেত্রে ০.৭৫ শতাংশ ক্যাশব্যাকের সুযোগ ঘোষণা করেছে। সার্বিকভাবে কেন্দ্রীয় সরকার যখন ক্যাশলেস সংস্কৃতিতে অভ্যস্ত করতে চাইছে দেশবাসীকে তখন পেট্রলপাম্পের ডিলারদের এই সিদ্ধান্ত সত্যিই প্রশ্ন চিহ্ন তুলে দিচ্ছে সরকারের ক্যাশলেস ও লেসক্যাশ পদক্ষেপের দিকে।

আরও পড়ুন- ভোটের আগে সমাজবাদী পার্টির মধ্যে বিভাজন কমার কোনও লক্ষ্মণ নেই

.