অনাস্থায় কী করবে শিবসেনা, জল্পনা দিল্লির রাজনৈতিক অলিন্দে

ধবার শিব সেনার অবস্থান নিয়ে প্রশ্ন করলে কেন্দ্রীয় পরিষদীয় মন্ত্রী অনন্ত কুমার বলেন, 'অনাস্থা প্রস্তাবের বিরুদ্ধে একজোট হয়ে ভোট দেবে এনডিএ।' তবে সেনার চূড়ান্ত সিদ্ধান্ত বৃহস্পতিবার জানা যাবে বলে সূত্রের খবর। 

Updated By: Jul 19, 2018, 11:10 AM IST
অনাস্থায় কী করবে শিবসেনা, জল্পনা দিল্লির রাজনৈতিক অলিন্দে

নিজস্ব প্রতিবেদন: বিবাদ যতই বাড়ুক না কেন, বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাবে সম্ভবত সরকারের পক্ষেই ভোট দিতে চলেছে শিবসেনা। বুধবার সংসদের বাদল অধিবেশনের প্রথম দিনে মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা আনে কংগ্রেস। কংগ্রেসের প্রস্তাব গ্রহণ করে শুক্রবার তার ওপর বিতর্ক ও ভোটাভুটি হবে বলে জানান স্পিকার সুমিত্রা মহাজন। 

বুধবার শিব সেনার অবস্থান নিয়ে প্রশ্ন করলে কেন্দ্রীয় পরিষদীয় মন্ত্রী অনন্ত কুমার বলেন, 'অনাস্থা প্রস্তাবের বিরুদ্ধে একজোট হয়ে ভোট দেবে এনডিএ।' তবে সেনার চূড়ান্ত সিদ্ধান্ত বৃহস্পতিবার জানা যাবে বলে সূত্রের খবর। 

লোকসভায় যদিও মোদী সরকারের কোনও ভয় নেই। ৫৩৫ আসনের লোকসভায় ৩১৩টি আসন রয়েছে এনডিএর কাছে। শুধু বিজেপির কাছেই রয়েছে ২৭৪টি আসন। যা সংখ্যাগরিষ্ঠতা থেকে ৬ বেশি। 

ভূতাত্ত্বিকদের আবিষ্কারে আরও স্পষ্ট হল সিন্ধু সভ্যতার অবলুপ্তির কারণ

এনডিএর পুরনো শরিক হলেও শিবসেনার সঙ্গে বিজেপির সাম্প্রতিক সম্পর্ক ভাল নয়। বিশেষ করে ২০১৪ লোকসভা নির্বাচনের পরে ক্রমশ শীতল হয়েছে দুদলের সম্পর্ক। তবে শিবসেনা সরকারের বিপক্ষে ভোট দেবে না বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। 

.