নতুন ২০০০ টাকার নোটে কোনও বদল আনছে না কেন্দ্র : কিরণ রিজিজু

'এই মুহূর্তের বাজারে ছা়ডা নতুন ২০০০ টাকার নোটে কোনও বদল আনা হচ্ছে না। এমনকী নতুন করে এখনই বিমুদ্রাকরণেরও কোনও সিদ্ধান্ত নেবে না সরকার।' আজ রাজ্যসভায় বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কিরণ রিজিজু।

Updated By: Apr 6, 2017, 10:31 AM IST
নতুন ২০০০ টাকার নোটে কোনও বদল আনছে না কেন্দ্র : কিরণ রিজিজু

ওয়েব ডেস্ক : 'এই মুহূর্তের বাজারে ছা়ডা নতুন ২০০০ টাকার নোটে কোনও বদল আনা হচ্ছে না। এমনকী নতুন করে এখনই বিমুদ্রাকরণেরও কোনও সিদ্ধান্ত নেবে না সরকার।' আজ রাজ্যসভায় বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কিরণ রিজিজু।

সম্প্রতি দেশজুড়ে গুজব ছড়ায় যে, বাজারে চালু হওয়া নতুন ২০০০ টাকার নোট ফের বিমুদ্রাকরণ করা হবে। আজ নিজের বক্তব্যে রিজিজু বলেন, ''আমরা এখন বাজার থেকে জাল নোট তুলছি। তাই কোনওভাবেই কোনও গুজবে কান না দিয়ে সরকারের কাজে সকলের উচিত সাহায্য করা।'' রাজ্যসভায় কংগ্রেস নেতা মধুসূধন মিস্ত্রির এক প্রশ্নের উত্তরে আজ একথা বলেন রিজিজু।

আরও পড়ুন- নতুন ৫০০ ও ২০০০ টাকার নোট নিয়ে বড় সিদ্ধান্তের পথে কেন্দ্র!

মন্ত্রী বলেন, ''প্রথম দফায় যে জাল ২০০০ টাকার নোটগুলি বাজারে এসেছিল, তার কাগজ ছিল অত্যন্ত নিম্নমানের। তারপর জালনোটের কারবারিরা উন্নত কাগজ ও কালি ব্যবহার করলেও,  আসল নোটকে নকল করা সম্ভব নয়। তাই খুব সহজেই জাল নোট চিনে নেওয়া যাবে।''

তথ্য দিয়ে রিজিজু বলেন, ইতিমধ্যেই একাধিক সীমান্ত থেকে ২২ হাজার ৬৭৭টি জাল ২০০০ টাকার নোট উদ্ধার করেছে NIA। এর বেশিরভাগই পশ্চিমবঙ্গ ও গুজরাত থেকে উদ্ধার করা হয়েছে।  

.