রবিবার রাতে ৩ ঘণ্টা বন্ধ থাকছে উত্তর রেলের টিকিট বুকিং

মে মাসে টানা ৬ ঘণ্টা আইআরসিটিসির অনলাইন সার্ভিস বন্ধ রাখা হয় সাইটে কাজ হওয়ার জন্য

Updated By: Jul 29, 2018, 09:22 PM IST
রবিবার রাতে ৩ ঘণ্টা বন্ধ থাকছে উত্তর রেলের টিকিট বুকিং

নিজস্ব প্রতিবেদন: বেড়াতে বাইরে ‌যাওয়ার পরিকল্পনা করছেন। কিংবা জরুরি কোনও প্রয়োজনে রাজ্যের বাইরে ‌যেতেই হচ্ছে। বিমানের খরচ এড়াতে চাইলে রেলই ভরসা। সেক্ষেত্রে আজ আপনাকে সমস্যায় ফেলতে পারে উত্তর রেল। রবিবার গভীর রাতে আইআরসিটির সাইট থেকে উত্তর রেলের টিকিট কাটতে গেলে তা নাও কাটা ‌যেতে পারে।

সংবাদ মাধ্যমের খবর অনু‌যায়ী রবি ও সোমবারের মধ্যবর্তি রাতের ৩ ঘণ্টা প্যাসেঞ্জার রিজাভেশন সিস্টেম বন্ধ রাখছে উত্তর রেল। শুক্রবার এই মর্মে অবশ্য আগেই বিবৃতি দিয়েছে রেল।

আরও পড়ুন-দেড় বছরের সন্তানকে গলা টিপে খুন মায়ের, দেহ কোলে থানায় এসে আত্মসমর্পণ  

উত্তর রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, টিকিট বুকিং, ১৩৯ নম্বরের এনকোয়ারি ও ইন্টারনেট বুকিং বন্ধ রাখা হবে রবিবার রাত থেকে। রবিবার রাত ১১টা ৪৫ মিনিট থেকে রাত ২টো ৪৫ প‌র্যন্ত সব ধরনের বুকিং, এনকোয়ারি বন্ধ রাখা হবে।

উল্লেখ্য, গত মে মাসে এভাবেই বন্ধ রাখা হয়েছিল আইআরসিটিসির ওয়েবসাইট। মে মাসে টানা ৬ ঘণ্টা আইআরসিটিসির অনলাইন সার্ভিস বন্ধ রাখা হয় সাইটের কাজ হওয়ার জন্য। সেবার ২ মে রাত ১০টা ৪৫ থেকে ৩ মে রাত ২টো ৪৫ প‌র্যন্ত বন্ধ রাখা হয় পরিষেবা। ওই সময়ের মধ্যে রেলের কল সেন্টার, আইভিআরএস সিস্টেম, ১৩৯ পরিষেবা বন্ধ রাখা হয়।

আরও পড়ুন-সাক্ষাত্ মৃত্যুর মুখ থেকে ফিরে আসা! রায়গড়ে একমাত্র জীবিতের মুখে হাড়হিম করা অভিজ্ঞতা

প্রসঙ্গত, রোজ ২.৫ কোটি ‌যাত্রী পরিবহণ করে রেল। এদের অনেকেই উত্তর রেলে ‌যাতায়াত করেন। আরও ওইসব ‌যাত্রীদের মধ্যে অনেকেই অনলাইনে টিকিট কেটে থাকেন। এজেন্ট তো বটেই অনেকেই নিজেরাই আইআরসিটিসির ওয়েবসাইটে গিয়ে টিকিট কাটেন। তারা আজ অসুিবিধেয় পড়বেন। গত বছরে একটি হিসেব মতো রোজ ১০ লাখ মানুষ প্যাসেঞ্জার রিজাভেশন সিস্টেম ব্যবহার করে টিকেট কাটেন।