''আজ রাজনীতির দিন নয়, আগামিকাল এই নিয়ে কথা বলবো '' মোদীর কটাক্ষের জবাবে উত্তর রাহুলের

আজ ৬৯তম স্বাধীনতা দিবসে লালকেল্লায় জাতীর উদ্দেশ্যে ভাষণে দেশে বৈচিত্রের মধ্যে ঐক্যের প্রসঙ্গ বারবার টেনে এনেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানিয়েছেন এ দেশে সাম্প্রদায়িকতা আর জাতিভেদ প্রথার ঠাঁই নেই। তাঁর শাসনকালে ১৫ মাস সরকার দুর্নীতির ঘুণপোকা তাড়িয়েছে সরকার। দাবি করেছেন মোদী।

Updated By: Aug 15, 2015, 01:21 PM IST
''আজ রাজনীতির দিন নয়,  আগামিকাল এই নিয়ে কথা বলবো '' মোদীর কটাক্ষের জবাবে উত্তর রাহুলের

ওয়েব ডেস্ক: আজ ৬৯তম স্বাধীনতা দিবসে লালকেল্লায় জাতীর উদ্দেশ্যে ভাষণে দেশে বৈচিত্রের মধ্যে ঐক্যের প্রসঙ্গ বারবার টেনে এনেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানিয়েছেন এ দেশে সাম্প্রদায়িকতা আর জাতিভেদ প্রথার ঠাঁই নেই। তাঁর শাসনকালে ১৫ মাস সরকার দুর্নীতির ঘুণপোকা তাড়িয়েছে সরকার। দাবি করেছেন মোদী।

এর সঙ্গেই কিছুটা ঘুরিয়ে বিরোধীদের সমালোচনা করতেও ছাড়েননি তিনি। ''এ অনেকটা কিছু অসুস্থ লোকজন অন্যদের সুস্থ থাকার পরামর্শ দিচ্ছে। যারা নিজেরাই দুর্নীতিগ্রস্থ তারাই আবার দুর্নীতির সঙ্গে কীভাবে লড়তে হবে তার পরামর্শ দিচ্ছেন।''

আজ অবশ্য প্রধানমন্ত্রীর ব্যঙ্গের উত্তর দিতে চাননি কংগ্রেস সহসভাপতি রাহুল গান্ধী। আজ এআইসিসি হের্ডকোয়ার্টারে জাতীয় পতাকা উত্তোলনের সময় উপস্থিত ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, রাজ্যসভায় বিরোধী দলনেতা গুলম নবি আজাদ, পি চিদম্বরম সহ কংগ্রেসের অনান্য শীর্ষস্থানীয় নেতা-নেত্রীরা।

ললিত মোদী ইস্যু, ব্যপম কেলেঙ্কারিতে সংসদে সরকার বিরোধী প্রতিবাদে দলকে নেতৃত্বে দিয়েছেন রাহুল গান্ধী।

আজ অবশ্য মোদীর মন্তব্যের জবাব দিতে চাননি সোনিয়া বা রাহুল।

মোদীর মন্তব্যের জবাবে তাঁর বক্তব্য কী? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে রাহুল বলেন ''আজ রাজনীতির দিন নয়। আগামিকাল এই নিয়ে কথা বলবো।''

সোনিয়া গান্ধীও আজ পুত্রের পথই অনুসরণ করেছেন।

 

 

 

 

 

.