নরেন্দ্র মোদীর প্রধান সচিব পদ থেকে ইস্তফা দিলেন নৃপেন্দ্র মিশ্র

নির্বাচনের পরেই প্রধানমন্ত্রীর কাছে ইস্তফা দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন নৃপেন্দ্র মিশ্র। কিন্তু তাঁকে আরও কিছু কাজ চালিয়ে নেওয়ার অনুরোধ জানান প্রধানমন্ত্রী

Updated By: Aug 30, 2019, 07:44 PM IST
নরেন্দ্র মোদীর প্রধান সচিব পদ থেকে ইস্তফা দিলেন নৃপেন্দ্র মিশ্র
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী প্রধান সচিব পদ থেকে ইস্তফা দিলেন নৃপেন্দ্র মিশ্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অন্যতম ঘনিষ্ঠ আমলা ছিলেন উত্তর প্রদেশের ক্যাডারের এই আইপিএস অফিসার। আজ প্রধানমন্ত্রী নিজেই টুইট করে এই খবর জানান। তিনি টুইটে লেখেন, পাঁচ বছরের বেশি সময় ধরে অত্যন্ত দক্ষতার সঙ্গে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন নৃপেন্দ্র মিশ্র। তাঁর সঙ্গে নিজের অভিজ্ঞতা শেয়ার করেন প্রধানমন্ত্রী। বলেন, ২০১৪ সালে দিল্লিতে এলে তাঁর কাছ থেকে অনেক কিছু শিখেছি। তাঁর সহযোগিতা ছিল অত্যন্ত মূল্যবান।

নির্বাচনের পরেই প্রধানমন্ত্রীর কাছে ইস্তফা দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন নৃপেন্দ্র মিশ্র। কিন্তু তাঁকে আরও কিছু কাজ চালিয়ে নেওয়ার অনুরোধ জানান প্রধানমন্ত্রী। তাঁর অনুরোধেই এত দিন ওই পদে ছিলেন ৭৪ বছর বয়সী ক্যাবিনেট মর্যাদার এই আমলা। সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত কাজ চালিয়ে যাবেন। ওই পদে স্থলাভিষিক্ত হবেন পিকে সিনহা।

আরও পড়ুন- মদের পর পান মশলা উৎপাদন ও বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করল বিহার সরকার

উল্লেখ্য, ২০০৬ সালে টেলিকম রেগুলটরি অথরিটি অব ইন্ডিয়া (ট্রাই) চেয়ারপার্সন হন নৃপেন্দ্র মিশ্র। এছাড়াও টেলিকম কমিশনের চেয়ারপার্সন, ফার্টিলাইজারস সেক্রেটারি পদও অত্যন্ত দক্ষতার সঙ্গে সামলাতে দেখা গিয়েছে হার্ভাড বিশ্ববিদ্যালয়ের এই মেধাবী ছাত্রকে। আইএএস অফিসার হিসাবে উত্তর প্রদেশ সরকারে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজ করেন তিনি।

.