Diwali Bonanza! চুক্তিবদ্ধ কর্মচারীদের পারিশ্রমিক ২৫% বাড়াল সরকার

দীপাবলিতে বড় ঘোষণা।

Updated By: Nov 4, 2021, 04:29 PM IST
Diwali Bonanza! চুক্তিবদ্ধ কর্মচারীদের পারিশ্রমিক ২৫% বাড়াল সরকার

নিজস্ব প্রতিবেদন: হাজার হাজার চুক্তিবদ্ধ কর্মচারীদের জন্য সুখবর। ২৫ শতাংশ পারিশ্রমিক বৃদ্ধি করল রাজ্য সরকার। দীপাবলির (Diwali 2021) শুভ মুহূর্তে সরকারের এই সিদ্ধান্ত। এতে লাভবান হবেন প্রায় ৩৩ হাজার সরকারের বিভিন্ন দফতরে কর্মরত প্রায় ৩৩ হাজার চুক্তিবদ্ধ শ্রমিক।

না, পশ্চিমবঙ্গ সরকার নয়। এই সিদ্ধান্ত নিয়েছে ওড়িশা সরকার। চুক্তিবদ্ধ কর্মচারীদের দীপাবলির (Diwali 2021) উপহার দিলেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক (Odisha Chief Minister Naveen Patnaik)। জানা গিয়েছে, ওড়িশা সরকারের বিভিন্ন দফতরে কাজ করেন হাজার হাজার চুক্তিবদ্ধ কর্মচারী। যাঁদের 'থার্ড পার্টি' নিয়োগ করেন। দীপাবলির (Diwali 2021) খুশির মুহূর্তে তাঁদের সঙ্গে আনন্দ ভাগ করে নেন ওড়িশার মুখ্যমন্ত্রী। এর জন্য সরকারের খরচ হবে অতিরিক্ত প্রায় ১০০ কোটি টাকা।

আরও পড়ুন: Diwali 2021: বিশেষ দিনে জওয়ানদের মাঝে প্রধানমন্ত্রী, আপনারাই ভারতমাতার রক্ষাকবচ: Modi

আরও পড়ুন: কেন্দ্রের শুল্ক ছাড়ের পর ৭ টাকা ভ্যাট ছাড়ল গোয়া, ত্রিপুরা, অসম, চাপ বাড়ল বিরোধী-রাজ্যে

মুখ্যমন্ত্রীর দফতর (CMO) থেকে ঘোষণা করা হয়েছে, 'থার্ড পার্টি' সংস্থার তরফে চুক্তিবদ্ধ কর্মচারীদের কাছে পারিশ্রমিক পৌঁছে দেওয়া হবে। যদি কোনও সংস্থা কর্মীদের সেই পারিশ্রমিক দিতে দেরি করে, তবে সেই সংস্থার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.