সাইক্লোনে বিধ্বস্ত!তবু কোভিড আক্রান্ত রাজ্যে অক্সিজেন সরবরাহ ওড়িশার

প্রস্ততি নিয়ে পরিস্থিতি মোকাবিলার কাজ শুরু করার পাশাপাশি কোভিড আক্রান্ত রাজ্যগুলিকে এখনও অক্সিজেন সরবরাহ করে যাচ্ছে ওড়িশা।

Updated By: May 27, 2021, 09:16 AM IST
সাইক্লোনে বিধ্বস্ত!তবু কোভিড আক্রান্ত রাজ্যে অক্সিজেন সরবরাহ ওড়িশার

নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণিঝড় ইয়াসের দাপটে লন্ডভন্ড ওড়িশা উপকূল। এই সাইক্লোন নিয়ে পশ্চিমবঙ্গ এবং ওড়িশায় লাল সতর্কতা জারি হলেও ইয়াসের তাণ্ডব দেখল মূলত নবীন পট্টনায়েকের রাজ্যই। আগাম প্রস্ততি নিয়ে পরিস্থিতি মোকাবিলার কাজ শুরু করার পাশাপাশি কোভিড আক্রান্ত রাজ্যগুলিকে এখনও অক্সিজেন সরবরাহ করে যাচ্ছে ওড়িশা।

ওড়িশা পুলিশের এডিজি যশবন্ত কুমার জেঠওয়া সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে অক্সিজেন ট্যাঙ্কারগুলিকে একজোট করার পাশাপাশি রাজ্য পুলিশ ওড়িশার হাসপাতালে মেডিকেল অক্সিজেন সরবরাহও নিশ্চিত করেছিল। তিনি এও জানান যে ঘূর্ণিঝড়ের জেরে গাছ ও ইলেকট্রিক খুঁটি উপড়ে যাওয়ায় প্রাথমিক সমস্যা থাকলেও ওড়িশার দুর্যোগ মোকাবিলা ফোর্সের সহায়তায় রাস্তা পরিস্কাআর করা হয়েছে যুদ্ধকালীন তৎপড়তায়। 

আরও পড়ুন, Vaccine Certificate সোশাল মিডিয়ায় পোস্ট! বড় বিপদের আশঙ্কা

অক্সিজেন উৎপাদন কেন্দ্র, ট্যাংকার, চালক এবং অন্যান্য কর্মীদের নিরাপদ রাখা, অক্সিজেনের সরবরাহ সহজতর করার লক্ষ্যে উন্নত পরিকল্পনা করা হয়েছিল, এমনটাও জানান এডিজি।

এই মুহুর্তে কোভিড আক্রান্ত একাধিক রাজ্যে অক্সিজেন চাহিদা তুঙ্গে। নজিরবিহীনভাবে এরই মধ্যে রাজ্যগুলিতে জীবনদায়ী গ্যাস পাঠিয়ে চলেছে ওড়িশা। গত ৩৪ দিনে ওড়িশা পুলিশ গ্রিন করিডরের মাধ্যমে ২২ হাজার মেট্রিক টন অক্সিজেন সরবরাহ করেছে অক্সিজেনের ঘাটতি থাকা রাজ্যে।

.