উদ্ধার হল বিপুল পরিমাণ পুরনো ও নতুন নোট

কালো টাকা ঘোষণার মেয়াদ বাড়ার দিনেই দেশজুড়ে উদ্ধার কোটি কোটি টাকা। উদ্ধার হল বিপুল পরিমাণ পুরনো ও নতুন নোট। গ্রেফতার চার। আটক চার। নয়ডায় অ্যাক্সিস ব্যাঙ্কে মিলল ভুয়ো অ্যাকাউন্টের হদিস। অ্যাকাউন্টহোল্ডারদের বিরুদ্ধে মামলা করল ইডি। কালো টাকার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার পর কালো টাকার কারবারিদের ওপর ফাঁস আঁটোসাঁটো করতে সংশোধন করা হয়েছে আয়কর আইন। তারপরই দেশজুড়ে আয়কর হানায় উদ্ধার হয়েছে প্রায় ৩ হাজার কোটি টাকা প্রধানমন্ত্রী সুযোগ দিয়েছিলেন ৩০শে ডিসেম্বর পর্যন্ত। এবার কালো টাকা ঘোষণার মেয়াদ আরও ৩ মাস বাড়াল কেন্দ্র। শনিবার থেকে চালু হল নতুন স্কিম। চলবে আগামী বছর ৩১শে মার্চ পর্যন্ত। এর মধ্যেই কেন্দ্রীয় রাজস্ব সচিবের হুঁশিয়ারি, কড়া নজরদারি চলছে। কর ফাঁকি দিয়ে টাকা লুকিয়ে লাভ নেই।

Updated By: Dec 17, 2016, 09:04 PM IST
উদ্ধার হল বিপুল পরিমাণ পুরনো ও নতুন নোট

ওয়েব ডেস্ক: কালো টাকা ঘোষণার মেয়াদ বাড়ার দিনেই দেশজুড়ে উদ্ধার কোটি কোটি টাকা। উদ্ধার হল বিপুল পরিমাণ পুরনো ও নতুন নোট। গ্রেফতার চার। আটক চার। নয়ডায় অ্যাক্সিস ব্যাঙ্কে মিলল ভুয়ো অ্যাকাউন্টের হদিস। অ্যাকাউন্টহোল্ডারদের বিরুদ্ধে মামলা করল ইডি। কালো টাকার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার পর কালো টাকার কারবারিদের ওপর ফাঁস আঁটোসাঁটো করতে সংশোধন করা হয়েছে আয়কর আইন। তারপরই দেশজুড়ে আয়কর হানায় উদ্ধার হয়েছে প্রায় ৩ হাজার কোটি টাকা প্রধানমন্ত্রী সুযোগ দিয়েছিলেন ৩০শে ডিসেম্বর পর্যন্ত। এবার কালো টাকা ঘোষণার মেয়াদ আরও ৩ মাস বাড়াল কেন্দ্র। শনিবার থেকে চালু হল নতুন স্কিম। চলবে আগামী বছর ৩১শে মার্চ পর্যন্ত। এর মধ্যেই কেন্দ্রীয় রাজস্ব সচিবের হুঁশিয়ারি, কড়া নজরদারি চলছে। কর ফাঁকি দিয়ে টাকা লুকিয়ে লাভ নেই।

আরও পড়ুন আজ স্যালুট যুবরাজকে নয়, তাঁর বাবা যোগরাজকে

এর মধ্যেই শনিবার দেশজুড়ে অভিযানে ফের মিলল বিপুল পরিমাণ নতুন নোটের হদিশ। মুম্বইয়ের আন্ধেরি থেকে উদ্ধার হয়েছে ১ কোটি ৪০ লক্ষ টাকার নতুন নোট। ৪ জনকে আটক করেছে পুলিস। জানানো হয়েছে আয়কর দফতরকেও। হায়দরাবাদ পুলিস উদ্ধার করেছে ১২ লক্ষ টাকা। সবই ২০০০ টাকার নতুন নোট। উদ্ধার হয়েছে ৪টি মোবাইল ফোনও। ৪জনকে গ্রেফতার করেছে পুলিস। এই চারজনের ১২০ কোটি টাকার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করেছে ইডি। মোহালি ও চণ্ডীগড়ে দর্জির বাড়ি থেকে ইডি উদ্ধার করেছে ৩০ লক্ষ টাকা এবং আড়াই কেজি সোনা। নোটের মধ্যে ১৮ লাখের নতুন নোট। নয়ডায় অ্যাক্সিস ব্যাঙ্কে মিলেছে ভুয়ো অ্যাকাউন্টের হদিস। ওই অ্যাকাউন্টহোল্ডারদের বিরুদ্ধে মামলা করেছে ইডি। ব্যাঙ্ক কর্মীদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আরও পড়ুন  পাকিস্তানের ছোট্ট শিশুটা প্রাণ ফিরে পেল ভারতে!

.