ওমরের পাকিস্তানের পাসপোর্টের প্রয়োজন, তোপ দাগলেন গৌতম গম্ভীর

সোমবার জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় নির্বাচনী জনসভায় গিয়েছিলেন ন্যাশনাল কনফারেন্সের ওমর আবদুল্লা। তিনি কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেওয়ার প্রস্তাবের বিরোধিতা করেছিলেন। এমন সিদ্ধান্ত নিলে কাশ্মীর আর ভারতের অংশ থাকবে না বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন।

Updated By: Apr 2, 2019, 07:20 PM IST
ওমরের পাকিস্তানের পাসপোর্টের প্রয়োজন, তোপ দাগলেন গৌতম গম্ভীর

নিজস্ব প্রতিবেদন: বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সমালোচনা করতে গিয়ে সোমবারই বেঁফাস মন্তব্য করে ফেলেছিলেন ন্যাশনাল কংগ্রেসের নেতা ওমর আবদুল্লা। জম্মু-কাশ্মীরের জন্য আলাদা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী দাবি করেছিলেন তিনি।

এবার জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে পাল্টা তোপ দাগলেন প্রাক্তন ক্রিকেটার তথা সদ্য বিজেপিতে যোগ দেওয়া গৌতম গম্ভীর। সরাসরি না বললেও ওমরকে কার্যত পাকিস্তানের রাস্তা ধরার নিদান দিয়েছেন গৌতম।

ওমর আবদুল্লা মাইক্রো ব্লগিং সাইট ট্যুইটারে বেশ সক্রিয়। বিভিন্ন ইস্যুতে তাঁকে ট্যুইটারে তাত্ক্ষণিক প্রতিক্রিয়া দিতে দেখা যায়। ফলে তিনিও পাল্টা আক্রমণ করেছেন গম্ভীরকে। তাঁকে শুধু ক্রিকেটেই মন দেওয়ার পরামর্শ দিয়েছেন।

আরও পড়ুন: কাশ্মীরের জন্য আলাদা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী চান ওমর আবদুল্লা

প্রথম ট্যুইটে গম্ভীর ওমরকে কটাক্ষ করে লিখেছেন, ''জম্মু-কাশ্মীরের জন্য আলাদা প্রধানমন্ত্রী চাইছেন ওমর। আমি চাইছি মহাসাগরের উপরে হাঁটতে। জম্মু-কাশ্মীরের জন্য আলাদা প্রধানমন্ত্রী চাইছেন ওমর। আর আমি চাইছে শুয়োরকে উড়তে দেখতে।'' এর পরই ওমরকে তাঁর পরামর্শ, ''কড়া কফি খান। আর ভালো করে ঘুমানোর অভ্যাস করুন।''

কিন্তু ট্যুইটের শেষ লাইনেই ওমরকে আসল খোঁচাটি মারেন বিজেপির গম্ভীর। তিনি লেখেন, ''এরপরও যদি বুঝতে না পারেন, তা হলে ওঁর সবুজ রংয়ের পাকিস্তানের পাসপোর্টের প্রয়োজন রয়েছে।''

গম্ভীরের ট্যুইটের জবাবে ওমর আবদুল্লা। তিনি পাল্টা লেখেন, ''গৌতম আমি বেশি ক্রিকেট খেলিনি। কারণ, আমি জানতাম আমি ভালো খেলতে পারি না। তুমি জম্মু-কাশ্মীর ও ন্যাশনাল কনফারেন্স সম্পর্কে বেশি কিছু জানো না। তাই আমার পরামর্শ খেলায় মন দাও। আর আইপিএল নিয়ে ট্যুইট করো।''

তবে চুপ থাকেননি গম্ভীরও। ওমরের ট্যুইটের পাল্টা দিয়েছেন সঙ্গে সঙ্গে। ওমরকে উল্লেখ করে আরও একটি ট্যুইট করেন তিনি। ওমরকে নিজের চশমার কাঁচ পরিষ্কারের পরামর্শ দেন তিনি।

প্রসঙ্গত, সোমবার জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় নির্বাচনী জনসভায় গিয়েছিলেন ন্যাশনাল কনফারেন্সের ওমর আবদুল্লা। তিনি কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেওয়ার প্রস্তাবের বিরোধিতা করেছিলেন। এমন সিদ্ধান্ত নিলে কাশ্মীর আর ভারতের অংশ থাকবে না বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন।

আরও পড়ুন: ক্ষমতায় থেকে কংগ্রেস শুধু নেহরুর ভুলগুলো লুকিয়েছে, দাবি অমিত শাহর

তার পাল্টা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তাঁরা কড়া ভাষায় সমালোচনায় করেন ওমর আবদুল্লার। তার পর মঙ্গলবার ওই ইস্যুতে গৌতম গম্ভীরের আক্রমণের মুখে পড়লেন ওমর।

.