ভারতের এই জেলে থাকতে গেলে লাগবে মাত্র ৫০০ টাকা!

কোথাও ঘুরতে যাচ্ছেন? ট্রেন বা প্লেনের টিকিটটা কেটেছেন তো? সঙ্গে হোটেলের বুকিংটাও সেরে ফেলেছেন তো? ভাবছেন হয়তো এগুলো আবার কী কথা? টুর প্ল্যানার নাকি? তা কোনও প্ল্যানারই নয়। তবে, এই ঘটনাটি শুনলে আর কে কী বলছে সেদিকে কান দিতে পারবেন না...বরং এখনই কীভাবে সেই কাজটি করবেন তার জন্য ব্যস্ত হয়ে উঠবেন।

Updated By: Aug 31, 2016, 09:30 PM IST
ভারতের এই জেলে থাকতে গেলে লাগবে মাত্র ৫০০ টাকা!
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : কোথাও ঘুরতে যাচ্ছেন? ট্রেন বা প্লেনের টিকিটটা কেটেছেন তো? সঙ্গে হোটেলের বুকিংটাও সেরে ফেলেছেন তো? ভাবছেন হয়তো এগুলো আবার কী কথা? টুর প্ল্যানার নাকি? তা কোনও প্ল্যানারই নয়। তবে, এই ঘটনাটি শুনলে আর কে কী বলছে সেদিকে কান দিতে পারবেন না...বরং এখনই কীভাবে সেই কাজটি করবেন তার জন্য ব্যস্ত হয়ে উঠবেন।

জায়গাটা তেলেঙ্গানার মেডাক জেলা। আর সেখানেই রয়েছে ২২০ বছরের পুরানো সেন্ট্রাল জেল। ব্রিটিশ শাসনকালে স্বাধীনতা সংগ্রামীদের ওই জেলে পাঠানো হত অপরাধী বলে। যদিও, স্বাধীনতার পর ওই জেলটিকে মিউজিয়ামে রূপান্তর করা হয়। হায়দরাবাদ সহ তেলেঙ্গানা বেড়াতে গেলে পর্যটকরা সঙ্গারেড্ডিতে থাকা এই সেন্ট্রাল জেলটি দেখতে যান।

তবে, এবার তেলেঙ্গানা সরকারের পর্যটন বিভাগ একটি অভিনব ব্যবস্থাটি করছে পর্যটকদের জন্য। মাত্র ৫০০ টাকা দিলেই এখন তাঁরা ওই জেলের কক্ষে থাকতে পারবেন। রিয়্যাল লাইফ অভিজ্ঞতা পেতে আপনিও পরখ করে দেখতে পারেন একদিন জেলের জীবন।