Covid-এ ত্রাহি ত্রাহি কেরলে, টানা ৪ দিন ২০ হাজারের উপরে দৈনিক সংক্রমণ

কেরলের মালাপ্পুরামে সবচেয়ে বেশি সংক্রমণ। ওই জেলায় আক্রান্তের সংখ্যা ৩,৬৭০। 

Updated By: Jul 30, 2021, 10:54 PM IST
Covid-এ ত্রাহি ত্রাহি কেরলে, টানা ৪ দিন ২০ হাজারের উপরে দৈনিক সংক্রমণ

নিজস্ব প্রতিবেদন: কোভিডে (COVID-19) ত্রাহি ত্রাহি অবস্থা কেরলে (Kerala)। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে আক্রান্তে হয়েছেন ২০ হাজার ৭৭২ জন। এনিয়ে টানা ৪ দিন ধরে দৈনিক কোভিড সংক্রমণ থাকল ২০ হাজারের উপরে। করোনায় মৃত্যু হয়েছে ১১৬ জনের। সংক্রমণ হার পৌঁছে গিয়েছে ১৩.৬১ শতাংশে। কেরলে প্রথম ঢেউয়ে এমন ভয়ঙ্কর ছবি দেখা গিয়েছিল। তবে সেই পরিস্থিতি সামাল দিয়ে প্রশংসিত হয়েছিলেন তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী শৈলজা। ফলে প্রশ্নের মুখে পড়েছে কেরলের 'কোভিড মোকাবিলা-মডেল'। 

কেরলের (Kerala) মালাপ্পুরামে সবচেয়ে বেশি সংক্রমণ। ওই জেলায় আক্রান্তের সংখ্যা ৩,৬৭০। তার পর ক্রমপর্যায়ে কোঝিকোড় (২৪৭০), এরনাকুলাম (২৩০৬), ত্রিশূর (২২৮৭), পালাক্কাড় (২০৭০), কোল্লাম (১৪১৫), আলাপ্পুজা (১২১৪), কান্নুর (১১২৩)  এবং তিরুঅনন্তপুরম (১০৮২)। ৮১ জন স্বাস্থ্য কর্মী আক্রান্ত হয়েছেন। এর পাশাপাশি সংক্রামিতদের মধ্যে ১৩৭ জন ভিন রাজ্যের।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১ লক্ষ ৫২ হাজার ৬৩৯। সংক্রমণ হার ১৩.৬১ শতাংশ। রাজ্যের ৬৭৮ এলাকায় সংক্রমণ হার ১০ শতাংশের উপরে। সংবাদ সংস্থা পিটিআই-র খবর,কেরলে নিভৃতবাসে রয়েছেন ৪ লক্ষ ৫৬ হাজার ৯৫১ জন। তবে ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ে আশঙ্কার কারণ দেখছেন না রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ। তিনি বলেন,'রাজ্যের আক্রান্তের সংখ্যা অপ্রত্যাশিত নয়।' প্রথম ঢেউয়ে এই প্রবণতা লক্ষ্য করা গিয়েছিল বলে গত সপ্তাহে জানিয়েছিলেন তিনি। 

আরও পড়ুন- রাজ্যে কমল দৈনিক Covid সংক্রমণ ও মৃত্যু, টানা ৩ দিন শতাধিক আক্রান্ত উত্তর ২৪ পরগনায়

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.