রাজ্যে কমল দৈনিক Covid সংক্রমণ ও মৃত্যু, টানা ৩ দিন শতাধিক আক্রান্ত উত্তর ২৪ পরগনায়

শুক্রবার রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৫ জনের। 

Updated By: Jul 31, 2021, 12:00 AM IST
রাজ্যে কমল দৈনিক Covid সংক্রমণ ও মৃত্যু, টানা ৩ দিন শতাধিক আক্রান্ত উত্তর ২৪ পরগনায়

নিজস্ব প্রতিবেদন: গতকালের চেয়ে সামান্য কমল দৈনিক কোভিড সংক্রমণ (West Bengal Covid Cases)। সংক্রামিত সংখ্যা ৭১১। তবে মৃতের সংখ্যা একধাক্কায় অনেকটা কমে গিয়েছে। মৃত্যু হয়েছে ৫ জনের। টানা ৩ দিন উত্তর ২৪ পরগনায় সংক্রামিত থাকল ১০০-র উপরেই। তবে ওই জেলায় কোভিডে কারও মৃত্যু হয়নি। 

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, শুক্রবার সংক্রমিতের সংখ্যা ৭১১। গতকাল সংক্রামিত হয়েছিলেন ৭৬৬ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৪৩ হাজার ২০৯ জনের। সংক্রমণ হার ১.৬৫%। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৭৪। ১০১ জন আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায়। টানা ৩ দিন একশোর উপরে থাকল সংক্রমণ। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ২৫, ৪৭ ও ৪৯।  উত্তরের ৩ জেলা- কোচবিহার, দার্জিলিং ও জলপাইগুড়িতে সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ৩৯, ৬৭ ও ২৬। পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৩৫ ও ৪০ জন। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১১ হাজার ১৭১ জন।       

শুক্রবার রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৫ জনের। উত্তর ২৪ পরগনায় মৃত্যুহীন দিন। কলকাতায় কোভিডে প্রাণ হারিয়েছেন ১ জন। জলপাইগুড়িতে ২ জন মারা গিয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ৮৩৫ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৮.০৮%।     

এ দিন ৩ লক্ষের কাছাকাছি টিকা (Covid Vaccine) দেওয়া হয়েছে রাজ্যে। টিকাকরণ হয়েছে ২ লক্ষ ৭৫ হাজার ৪৬০ জনের। ১ লক্ষ ৯৩ হাজার ৩৪৪ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৮২ হাজার ১১৬ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ২ কোটি ৮৫ লক্ষ ৮৯ হাজার ৯০০ জনের। 

আরও পড়ুন- আরও বিপজ্জনক Covid-র ডেল্টা, চিকেনপক্সের মতো ছোঁয়াচে, দাবি CDC রিপোর্টে

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.