শেষমেশ ১০৬ দিন পর মুক্তি! শর্তসাপেক্ষ জামিন পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম

সুপ্রিম কোর্ট জানায়, তথ্য বিকৃতি করতে পারবেন না। সাক্ষীদের প্রভাব খাটাতে পারবেন না তিনি। সাংবাদিকদের সামনে মুখ খোলা যাবে না। এবং আদালতের অনুমতি ছাড়া বিদেশ যেতে পারবেন না চিদম্বরম।

Updated By: Dec 4, 2019, 11:13 AM IST
শেষমেশ ১০৬ দিন পর মুক্তি! শর্তসাপেক্ষ জামিন পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শেষমেশ স্বস্তি পি চিদম্বরমের। ইডির আবেদন করা মামলায় তাঁর জামিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। এর আগে সিবিআইয়ের মামলায় জামিন পেয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী। আইএনএক্স দুর্নীতি মামলায় শর্তসাপেক্ষ জামিন দেওয়া হয় তাঁকে। সুপ্রিম কোর্ট জানায়, তথ্য বিকৃতি করতে পারবেন না। সাক্ষীদের প্রভাব খাটাতে পারবেন না তিনি। সাংবাদিকদের সামনে মুখ খোলা যাবে না। এবং আদালতের অনুমতি ছাড়া বিদেশ যেতে পারবেন না চিদম্বরম।

১০৬ দিন পর মুক্তি পেতে চলেছেন পি চিদাম্বরম। এতদিন তিহাড় জেলেই বন্দি ছিলেন। একাধিক বার জামিনের আবেদন জানিয়েও ফল মেলেনি। প্রভাবশালী ব্যক্তি হওয়ায় চিদাম্বরম সাক্ষীদের প্রভাব খাটাতে পারেন বলে, জামিনের বিরোধিতা করেন ইডির আইনজীবী। আজই জেল থেকে ছাড়া চিদাম্বরম পেতে পারেন বলে জানা যাচ্ছে। এ দিন চিদম্বরমের জামিন মামলায় দিল্লি হাইকোর্টের পর্যবেক্ষণের সমালোচনা করে সুপ্রিম কোর্ট। চিদম্বরম যে তদন্তে সহযোগিতা করছে, তার প্রমাণ রয়েছে। তবে, চিদম্বরমকে নির্দেশ দেওয়া হয়েছে, তদন্তের জন্য তলব করা হলে তাঁকে তত্ক্ষণাত্ হাজিরা দিতে হবে।

আরও পড়ুন- ফডণবীসের সঙ্গে অজিত বৈঠক করছে তা আগে থেকেই জানতাম, বিস্ফোরক স্বীকারোক্তি শরদ পাওয়ারের

গত ২১ অগস্ট আইএনএক্স দুর্নীতি মামলায় পি চিদম্বরমকে গ্রেফতার করে সিবিআই। জিজ্ঞাসাবাদের পর ২২ অক্টোবর সিবিআইয়ের হাত থেকে রেহাই পান তিনি। এরপরই ফের তাঁকে গ্রেফতার করে ইডি।  

.