হিন্দুস্তান কেবলস কেনার ব্যাপারে সম্মতি প্রতিরক্ষা মন্ত্রকের

ধুঁকতে থাকা হিন্দুস্তান কেবলসকে কিনতে পারবে অর্ডন্যান্স ফ্যাক্টরি বোর্ড। এই অধিগ্রহণ প্রস্তাবে সম্মতি দিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক। লোকসভা লিখিত বিবৃতিতে একথা জানিয়েছে ভারী শিল্প প্রতিমন্ত্রী পি রাধাকৃষ্ণণ। মন্ত্রী জানিয়েছেন, প্রতিরক্ষা মন্ত্রকের প্রস্তাব খতিয়ে দেখবে রাষ্ট্রায়ত্ত সংস্থা পুনর্গঠন প্রস্তাব। তারপর, অধিগ্রহণ প্রক্রিয়া সম্পূর্ণ করার আগে এনিয়ে সংশ্লিষ্ট সমস্ত মন্ত্রকের মতামত নেওয়া হবে।

Updated By: Jul 22, 2014, 09:56 AM IST
হিন্দুস্তান কেবলস কেনার ব্যাপারে সম্মতি প্রতিরক্ষা মন্ত্রকের

দিল্লি: ধুঁকতে থাকা হিন্দুস্তান কেবলসকে কিনতে পারবে অর্ডন্যান্স ফ্যাক্টরি বোর্ড। এই অধিগ্রহণ প্রস্তাবে সম্মতি দিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক। লোকসভা লিখিত বিবৃতিতে একথা জানিয়েছে ভারী শিল্প প্রতিমন্ত্রী পি রাধাকৃষ্ণণ। মন্ত্রী জানিয়েছেন, প্রতিরক্ষা মন্ত্রকের প্রস্তাব খতিয়ে দেখবে রাষ্ট্রায়ত্ত সংস্থা পুনর্গঠন প্রস্তাব। তারপর, অধিগ্রহণ প্রক্রিয়া সম্পূর্ণ করার আগে এনিয়ে সংশ্লিষ্ট সমস্ত মন্ত্রকের মতামত নেওয়া হবে।

১৯৫২ সালে পশ্চিমবঙ্গের রূপনারায়ণপুরে তৈরি হয়েছিল হিন্দুস্তান কেবলস। হায়দরাবাদ ও এলাহাবাদেও এর শাখা রয়েছে। রূপনারায়ণপুর ও হায়দরাবাদের কারখানায় পলিথিন ইনসুলেটেড জেলি ফিলড কেবল তৈরি হত। কিন্তু, দুহাজার তিন থেকে BSNL ও MTNL এই তারের ব্যবহার বন্ধ করে দেয়। তারপর থেকেই উদ্পাদন বন্ধ। অন্যদিকে, অপটিকাল ফাইবারের ব্যবহার বন্ধ হওয়ায় এলাহাবাদের কারখানার উত্পাদন বন্ধ হয়ে যায়।

.