বিস্কুটের বিজ্ঞাপন ইসলাম বিরোধী! পাকিস্তানে তড়িঘড়ি সম্প্রচার বন্ধ

পাকিস্তানের জনপ্রিয় অভিনেত্রী মেহবিশ হায়াত এই বিজ্ঞাপনে অভিনয় করেছেন।

Edited By: সুমন মজুমদার | Updated By: Oct 9, 2020, 01:30 PM IST
বিস্কুটের বিজ্ঞাপন ইসলাম বিরোধী! পাকিস্তানে তড়িঘড়ি সম্প্রচার বন্ধ

নিজস্ব প্রতিবেদন- একটি বিস্কুট-এর বিজ্ঞাপন নিয়ে পাকিস্তানের ধুন্দুমার। ৪ অক্টোবর থেকে সেই বিজ্ঞাপন পাকিস্তানের বিভিন্ন টিভি চ্যানেলে সম্প্রচারিত হচ্ছে। আর তারপর থেকেই সেই বিজ্ঞাপনের কনটেন্ট নিয়ে প্রশ্ন তুলেছেন পাকিস্তানের বহু মানুষ। তবে ইমরান খানের দেশের বহু মানুষ সেই বিজ্ঞাপন পছন্দও করেছেন। আপাতত বিতর্কের কেন্দ্রে থাকা সেই বিস্কুট-এর বিজ্ঞাপনের সম্প্রচার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি। বলা হয়েছে, এই ধরনের কোনো আপত্তিকর বিজ্ঞাপন পাকিস্তানের কোনো টিভি চ্যানেলে সম্প্রচার করা যাবে না।

পাকিস্তানের জনপ্রিয় অভিনেত্রী মেহবিশ হায়াত এই বিজ্ঞাপনে অভিনয় করেছেন। বিজ্ঞাপনটি আসলে বলিউডের আইটেম নাম্বার-এর মতো। সেখানে পাকিস্তানের চারটি প্রদেশের পোশাক পড়ে নাচছেন মেহবিশ। তাঁকে ঘিরে রয়েছে বেশ কয়েকজন পুরুষ। তাদের মধ্যে একজনের হাতে আবার রয়েছে রাইফেল। এমন বিজ্ঞাপনকে আপত্তিজনক বলে ঘোষণা করেছে পাকিস্তানের সরকার। পাকিস্তানের একজন সোশল অ্যাক্টিভিস্ট -এর দাবি, এই বিজ্ঞাপন অশ্লীলতায় পরিপূর্ণ। কোনভাবেই বিজ্ঞাপন সম্প্রচারের অনুমতি দেওয়া উচিত নয়। পাকিস্তানের একজন জনপ্রিয় সাংবাদিক এই বিজ্ঞাপনের সম্প্রচার বন্ধ করার জন্য ইমরান খানের কাছে আবেদন করেছেন। তাঁর দাবি, এই ধরনের বিজ্ঞাপন পাকিস্তানের যুব সমাজের জন্য সঠিক বার্তা বহন করবে না।

আরও পড়ুন-  'অভ্রান্ত এক কাব্যিক সুর'কেই সম্মান জানাল নোবেল কমিটি

ইমরান খানের সরকারের মন্ত্রী আলি মহম্মদ খান সেই সাংবাদিক আব্বসির বক্তব্যকে সমর্থন করেছেন। তিনি আবার পাল্টা দাবি করেছেন, এই ধরনের বিজ্ঞাপন আসলে ইসলাম বিরোধী। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কখনোই এই ধরণের ইসলাম বিরোধী বিজ্ঞাপন সম্প্রচারের অনুমতি দেবেন না। এই ধরনের বিজ্ঞাপন পাকিস্তানের সংস্কৃতিকে ধ্বংস করবে। তাছাড়া যুবসমাজের জন্য সঠিক বার্তা বহন করে না। তাই ইসলামিক রাষ্ট্রে এই ধরনের বিজ্ঞাপন সম্প্রচারের কোনও প্রশ্নই ওঠে না।

.