close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

মাঠে বসে মিটিং একাধিক জঙ্গি সংগঠনের, সীমান্ত লাগোয়া অঞ্চল থেকে এল হাড়হিম করা ছবি

গোপন সূত্র মারফত সেনাবাহিনীর হাতে এসে পৌঁছল সেই মিটিংয়ের চাঞ্চল্যকর ছবি।

Updated: Sep 5, 2019, 07:15 PM IST
মাঠে বসে মিটিং একাধিক জঙ্গি সংগঠনের, সীমান্ত লাগোয়া অঞ্চল থেকে এল হাড়হিম করা ছবি

নিজস্ব প্রতিবেদন : জম্মু-কাশ্মীরে ৩৭০ অনুচ্ছেদ বিলোপের পর ভারতের বিরুদ্ধে অশান্তি ছড়ানোর অভিযোগ তুলেছিল পাকিস্তান। বিভিন্ন আন্তর্জাতিক  মঞ্চেও ভারতের বিরুদ্ধে সরব হয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এদিকে জঙ্গি কার্যকলাপে পাকিস্তান নিজেই প্রত্যক্ষভাবে মদত দিয়ে চলেছে। পাক অধিকৃত কাশ্মীরেই দিব্যি খোলা মাঠে বসে মিটিং সারছে জইশ-ই-মহম্মদের জঙ্গিরা। বৃহস্পতিবার গোপন সূত্র মারফত সেনাবাহিনীর হাতে এসে পৌঁছল সেই মিটিংয়ের চাঞ্চল্যকর ছবি।

আরও পড়ুন-  শেষমেশ তিহাড় জেলেই যেতে হল পি চিদাম্বরমকে, ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ আদালতের

জঙ্গলের মাঝে সবুজ মাঠ। ঘাসের উপর বসে-দাঁড়িয়ে প্রায় ২৫ জন সশস্ত্র জঙ্গি। কারও কাঁধে ঝুলছে এ কে ফর্টি সেভেনের মতো মারাত্বক আগ্নেয়াস্ত্র। সকলেরই পরনে সাদা, কালো বা ছাই রঙা জোব্বা। মাথায় টুপি। জঙ্গিদের দলে রয়েছে অল্পবয়সী থেকে বেশি বয়সী সদস্যরা। জটলার মাঝে ঘাসের উপর একটি সাদা-কালো চেকের কাপড় পাতা। তার উপরেও রাখা বন্দুকের কার্তুজ। ছবি থেকে স্পষ্ট, বন্দুকের কলকব্জা নিয়েই আলোচনা করছে জঙ্গিরা। 

আরও পড়ুন-  ‘গৃহবন্দি’ মাকে দেখতে শ্রীনগরে যেতে পারবেন ইলতাজা, অনুমতি দিল সুপ্রিম কোর্ট

সেনাবাহিনীর গোপন সূত্রে খবর, ভারতে নাশকতার উদ্দেশ্যে পাক অধিকৃত কাশ্মীরে একত্রিত হচ্ছে জঙ্গি সংগঠনগুলি। জঙ্গলের মাঝে ট্রেনিং ক্যাম্পে দলে দলে যোগ দিচ্ছে জইশ-ই-মহম্মদ, হিজবুল মুজাহিদ্দিন ও লস্কর-ই-তইবার জঙ্গিরা। গত মাস থেকেই সক্রিয় হয়েছে এই জোট বাঁধার প্রক্রিয়া।