পাকিস্তানের প্রত্যক্ষ মদতেই পুলওয়ামায় হামলা, জানালেন সেনাকর্তা

ভারতীয় সেনার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, ওই হামলায় ইন্ধন ছিল পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এরও।

Updated By: Feb 19, 2019, 12:20 PM IST
পাকিস্তানের প্রত্যক্ষ মদতেই পুলওয়ামায় হামলা, জানালেন সেনাকর্তা

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে আত্মঘাতী হামলা হয়। শহিদ হন ৪০ জন সিআরপিএফ জওয়ান। আহত অনেক।

আরও পড়ুন: ১৮ ঘণ্টার লড়াই শেষ, খতম পুলওয়ামা হামলার মূলচক্রী কামরান-সহ ৩ জঙ্গি, শহিদ ৫

সেই ঘটনায় আগেই দায় স্বীকার করে নিয়েছে জইশ-ই-মহম্মদ। এবার ভারতীয় সেনার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, ওই হামলায় প্রত্যক্ষ মদত দিয়েছিল পাকিস্তান সেনা। সঙ্গে ইন্ধন ছিল পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এরও।

বৃহস্পতিবার পুলওয়ামার ঘটনার ক্ষোভে ফুঁসছে আসমুদ্রহিমাচল। সকলেই প্রতিশোধের দাবিতে মুখর। সরাসরি পাকিস্তানকে দোষী বলতেও পিছপা হচ্ছেন না সিটিজেন থেকে নেটিজেন সকলেই।

ঘটনার পর থেকে ভারত সরকারও ঠারেঠোরে পাকিস্তানের ঘাড়ে দায় চাপিয়ে দিচ্ছিল। আন্তর্জাতিক ক্ষেত্রে পাকিস্তানকে কোণঠাসা করার উদ্যোগও শুরু হয়েছে নয়াদিল্লির তরফে। কেড়ে নেওয়া হয়েছে সর্বোচ্চ সুবিধাপ্রাপ্ত দেশের তকমা।

পুলওয়ামার ঘটনার পর সেখানে সোমবার সেনা অভিযানে তিন জঙ্গি নিহত হয়। শহিদ হন পাঁচ সেনা আধিকারিক। তারই প্রেক্ষিতে মঙ্গলবার শ্রীনগরে সাংবাদিক বৈঠক করা হয় সেনার তরফে।

আরও পড়ুন: অস্ত্র ছেড়ে মূলস্রোতে ফিরতে বলুন সন্তানদের, না হলে মরতে হবে, কাশ্মীরি মায়েদের অনুরোধ সেনার

সেখানেই সেনাকর্তারা জানিয়ে দেন, পুলওয়ামার হামলায় পাকিস্তানি সেনার ১০০ শতাংশ মদত ছিল। সেই মদত নিয়েই পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ হামলা চালায় সিআরপিএফ কনভয়ে। গোটা অপারেশনটাই পাকিস্তান থেকে অপারেট করা হয়েছিল।

পাশাপাশি সেনার তরফে জানানো হয়েছে, পুলওয়ামা হামলার ১০০ ঘণ্টার মধ্যে এর মাস্টারমাইন্ডকে খতম করা সম্ভব হয়েছে। আগামিদিনে এই ধরনের অপারেশন আরও হবে জানানো হয়েছে সেনার তরফে।

.