বাদল অধিবেশনের শেষদিনেও উত্তাল সংসদ

বাদল অধিবেশনের শেষদিনেও উত্তাল হল সংসদ। লোকসভা থেকে ওয়াকআউট করে বিরোধীরা। সংসদে প্রধানমন্ত্রীর অনুপস্থিতি, বিরোধীদের প্রশ্নের সদুত্তোর না মেলা সহ একাধিক অভিযোগে ওয়াক আউটের সিদ্ধান্ত নেয় বিরোধীরা। বিরোধীদের হট্টগোলে শুরুতেই পণ্ড হয়ে যায় রাজ্যসভার অধিবেশনও। বিনা আলোচনায় আজ সময়ের আগেই অধিবেশন ভেস্তে গেলে ঘোষণা হবে সাইনা ডাই। এভাবে অনির্দিষ্টকালের জন্য অধিবেশন মুলতুবি হলে সেক্ষেত্রে বিশেষ অধিবেশন ডাকার সুযোগ পাবে কেন্দ্র। সেই অধিবেশনেই আনা হতে পারে জিএসটি সহ একাধিক বকেয়া বিল।

Updated By: Aug 13, 2015, 01:00 PM IST

ওয়েব ডেস্ক: বাদল অধিবেশনের শেষদিনেও উত্তাল হল সংসদ। লোকসভা থেকে ওয়াকআউট করে বিরোধীরা। সংসদে প্রধানমন্ত্রীর অনুপস্থিতি, বিরোধীদের প্রশ্নের সদুত্তোর না মেলা সহ একাধিক অভিযোগে ওয়াক আউটের সিদ্ধান্ত নেয় বিরোধীরা। বিরোধীদের হট্টগোলে শুরুতেই পণ্ড হয়ে যায় রাজ্যসভার অধিবেশনও। বিনা আলোচনায় আজ সময়ের আগেই অধিবেশন ভেস্তে গেলে ঘোষণা হবে সাইনা ডাই। এভাবে অনির্দিষ্টকালের জন্য অধিবেশন মুলতুবি হলে সেক্ষেত্রে বিশেষ অধিবেশন ডাকার সুযোগ পাবে কেন্দ্র। সেই অধিবেশনেই আনা হতে পারে জিএসটি সহ একাধিক বকেয়া বিল।

সূত্রের খবর, বিহার নির্বাচনের আগে অগাস্ট মাসের মধ্যেই অধিবেশন ডাকতে পারে এনডিএ সরকার। অন্যদিকে, সংসদে কোনঠাসা হয়ে এবার রাষ্ট্রপতির দ্বারস্থ হতে চলেছেন এনডিএ সাংসদরা। দুপুরে সংসদ থেকে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত মিছিল। তারপরই সংসদের গণতন্ত্র রক্ষার দাবিতে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত্‍। সকালে এনডিএ-র রণকৌশল ঠিক করতে বৈঠক হয়। তার আগে বৈঠকে বসে সিসিপিএ। সংসদ বিষয়ক ক্যাবিনেট কমিটির বৈঠকে আলোচনা  হয় জিএসটি সহ অন্যান্য বকেয়া বিলের ভবিষ্যত্‍ নিয়েও।