কারণ ছাড়াই ফ্লাইট ডিলে, 'গোফার্স্ট হায় হায়' স্লোগানে মুখর এয়ারপোর্ট

সম্প্রতি এয়ারলাইন্সের বিমানের সময় মেনে না চলা উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। Go First ইতিমধ্যেই শীতকালীন সময়সূচী হ্রাস করেছে। গত ৩০ অক্টোবর এই নতুন সূচী কার্যকর করা হয়েছিল। ঘটনাটি নোট করে, GoFirst ভিডিওটির প্রতিক্রিয়া জানিয়েছে।

Updated By: Nov 15, 2022, 04:36 PM IST
কারণ ছাড়াই ফ্লাইট ডিলে, 'গোফার্স্ট হায় হায়' স্লোগানে মুখর এয়ারপোর্ট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের অভ্যন্তরীণ বিমান সংস্থা GoFirst আবারও যাত্রীদের নিয়ে সমস্যায় পড়েছে। এই এয়ারলাইন্সের যাত্রীরা ফ্লাইট বাতিল হওয়া এবং বিলম্ব হওয়া নিয়ে সমস্যার সম্মুখীন হন। এরপরেই ক্রুদের সামনে বিক্ষোভ শুরু করেন তাঁরা। গোফার্স্টের কিছু যাত্রীর বিক্ষোভ করার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে যাত্রীরা তাদের নির্ধারিত ফ্লাইট বিলম্ব হওয়ার প্রতিবাদে চিৎকার করছে, ‘গো ফার্স্ট হায়!’ সম্প্রতি একই কারণে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন এয়ারলাইন্সের যাত্রীদের এই ধরনের অভিযোগ আগের তুলনায় অনেকটা বেড়েছে।

ঘটনাটি নোট করে, GoFirst ভিডিওটির প্রতিক্রিয়া জানিয়েছে, ‘বেঙ্গালুরুর-আমেদাবাদ ফ্লাইটের বিলম্বের কারণে আপনার অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। বিমানটি বেঙ্গালুরুতে পৌঁছানোর সময় প্রযুক্তিগত সমস্যার কারণে এটি ঘটেছে’। এয়ারলাইনটি যোগ করেছে, ‘GoFirst তার যাত্রীদের নিরাপত্তার প্রতি তার দায়িত্ব সম্পর্কে অত্যন্ত সচেতন এবং সর্বদা একে রক্ষা করবে’।

পোস্টের কমেন্টে বিমানসংস্থা বেঙ্গালুরু-আমেদাবাদ ফ্লাইটের বিলম্বের কথাটি স্বীকার করে নেয়। যদিও অন্য একটি ট্যুইটে আরও একটি বিমানের বিলম্বের অভিযোগ করেছেন। ওই যাত্রী জানিয়েছেন, ‘আমার দিল্লি থেকে মুম্বইগামী বিমানের গত ১২ ঘণ্টায় দুইবার সময় বদল করা হয়েছে এবং ৫.৩০ থেকে বর্তমানে ১১.৩০টা হয়েছে। দুর্ভাগ্যজনক অভিজ্ঞতা। হেল্পলাইনে ফোন করলে কেউ উত্তর দিচ্ছে না। মুম্বইয়ে কিছু গুরুত্বপূর্ণ কাজ রয়েছে। দয়া করে ফোন করুন এবং এই সমস্যার সমাধান করুন’।

আরও পড়ুন: মহাকাশে এবার মেড ইন ইন্ডিয়া প্রথম রকেট বিক্রম এস

সম্প্রতি এয়ারলাইন্সের বিমানের সময় মেনে না চলা উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। ১১, ১২ এবং ১৩ নভেম্বর গো ফার্স্ট যাত্রীরা এয়ারলাইনটির সময় সংক্রান্ত সবচেয়ে খারাপ রেকর্ডগুলির মুখোমুখি হয়। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এই দিনগুলিতে বহু অভিযোগ করা হয়ছে।

Go First ইতিমধ্যেই শীতকালীন সময়সূচী হ্রাস করেছে। গত ৩০ অক্টোবর এই নতুন সূচী কার্যকর করা হয়েছিল। আগামী ২৫ মার্চ পর্যন্ত এই সূচী চলবে বলে আশা করা হচ্ছে। ক্রমাগত সাপ্লাই চেন ব্যাঘাতের কারণে ইঞ্জিন এবং খুচরা যন্ত্রাংশ সরবরাহে বিলম্ব হচ্ছে। ডিজিসিএ-র শীতকালীন সময়সূচী অনুসারে, এয়ারলাইনটিকে সাপ্তাহিক ১৩৯০টি ফ্লাইট পরিচালনা করার অনুমতি দেওয়া হয়েছে। উল্লেখযোগ্যভাবে, এটি ২০২১ সালের শীতকালীন পরিকল্পনা এবং প্রাক-COVID সময়ের তুলনায় ৪০ শতাংশ উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.