পাঠানকোটে পাক যোগ, উদ্ধার হওয়া অস্ত্রে খোদাই করা পাকিস্তানের নাম

পাক সীমান্ত পার করেই এদেশে ঢুকেছিল পাঠানকোটের হামলাকারীরা। আরও একবার জানিয়ে দিল ভারত। সেনা প্রধান দলবীর সিং সুহাগের দাবি, জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হওয়া অস্ত্রে পাকিস্তানের নাম খোদাই করা ছিল।  আজও অপহৃত পুলিসকর্তা সালবিন্দার সিংকে জেরা করেছে NIA।  

Updated By: Jan 13, 2016, 10:47 PM IST
পাঠানকোটে পাক যোগ, উদ্ধার হওয়া অস্ত্রে খোদাই করা পাকিস্তানের নাম

ব্যুরো: পাক সীমান্ত পার করেই এদেশে ঢুকেছিল পাঠানকোটের হামলাকারীরা। আরও একবার জানিয়ে দিল ভারত। সেনা প্রধান দলবীর সিং সুহাগের দাবি, জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হওয়া অস্ত্রে পাকিস্তানের নাম খোদাই করা ছিল।  আজও অপহৃত পুলিসকর্তা সালবিন্দার সিংকে জেরা করেছে NIA।  

ওয়াঘার ওপার থেকেই এসেছিল পাঠানকোটের হামলাকারীরা। আরও একবার জোর দিয়ে জানাল ভারত। NIA তদন্তে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। তদন্তকারীদের দাবি, হামলার অনেক আগেই  পাঠানকোট বায়ুসেনাঘাঁটিতে ঢোকে জঙ্গিরা। পরিত্যক্ত একটি সেনা ছাউনিতে আশ্রয় নেয় তারা। হামলার আগে ওই ছাউনিতেই খাওয়াদাওয়াও সেরে নেয় জঙ্গিরা। এমনকি, ছাউনির আসবাব সরিয়ে ঘুমিয়েও নেয়। বুধবারও অপহৃত পুলিস কর্তা সালবিন্দার সিংকে জেরা করে NIA। সূত্রের ,খবর জঙ্গি হামলার সঙ্গে যোগসূত্র মেলেনি সালবিন্দারের। কিন্তু, ওই এলাকার ড্রাগ মাফিদের সঙ্গে গুরদাসপুরের প্রাক্তন SP-র যোগসাজশের প্রমাণ পেয়েছেন গোয়েন্দারা।বৃহস্পতিবার ফের তাঁকে জেরা করবে NIA। তলব করা হয়েছে গুরুদোয়ারার  কেয়ারটেকারকেও।

পাঠানকোটে বায়ুসেনাঘাঁটির কাছে একটি চিনা ওয়্যারলেস সেট উদ্ধার। সেনাঘাঁটির বাইরে দাঁড়িয়ে থাকা একটি গাড়ি থেকে সেটটি উদ্ধার হয়। পাঠানকোট নিয়ে সরকারের কাছে জবাব তলব করেছে সংসদের স্থায়ী কমিটি। সোমবার সংসদীয় কমিটির বৈঠকে পাঠানকোট নিয়ে সরকারকে পদক্ষেপ ব্যাখা করতে হবে।

.