করোনা আক্রান্ত পেটিএম সংস্থার কর্মী, দু’দিনের জন্য ‘তালা’ গুরুগ্রামের অফিসে

পেটিএম সংস্থায় কর্মরত এক কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। জানা গিয়েছে, ইতালি থেকে ফেরার পরই করোনা পজেটিভ মিলেছে তাঁর শরীরে। এরপরই গুরুগ্রামের অফিস দু’দিনের জন্য পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে

Updated By: Mar 5, 2020, 12:16 PM IST
করোনা আক্রান্ত পেটিএম সংস্থার কর্মী, দু’দিনের জন্য ‘তালা’ গুরুগ্রামের অফিসে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘণ্টায় এক লাফে আক্রন্তের সংখ্যা ২৯-এ দাঁড়িয়েছে। ইতালি থেকে আসা ২৩ জনের একটি দলের ১৬ নোভেল করোনাভাইরাস পজেটিভ মিলেছে। ওই দলটির সঙ্গে থাকা ভারতীয় ড্রাইভারও করোনা আক্রান্ত। গত দুদিনে আতঙ্কের আবহ তৈরি হয়েছে দেশজুড়ে। যদিও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানান, আতঙ্ক হওয়ার কোনও জায়গা নেই। সব রকমভাবে প্রস্তুত নেওয়া হচ্ছে।

পেটিএম সংস্থায় কর্মরত এক কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। জানা গিয়েছে, ইতালি থেকে ফেরার পরই করোনা পজেটিভ মিলেছে তাঁর শরীরে। এরপরই গুরুগ্রামের অফিস দু’দিনের জন্য পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে সংস্থার তরফে। ১৫ ইতালীয় পর্যটককে দিল্লিতে পর্যবেক্ষণে রাখা হয়েছে। অন্য একজনের চিকিত্সা চলছে জয়পুরে। ভারতে এই প্রথম এত বড় একটি দল মারণ রোগের থাবায় আক্রান্ত।

আরও পড়ুন- করোনার সম্পূর্ণ চিকিৎসাকে বিমার আওতায় আনতে উদ্যোগী কেন্দ্র

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন, ১২টি  দেশের থেকে আসা বিমানযাত্রীদের কড়া পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। গত দু’মাসে বিমানবন্দরে ৫.৮৯ লক্ষ মানুষের পরীক্ষা-নিরীক্ষা হয়। নেপাল-সীমান্তে ১০ লক্ষের বেশি মানুষের পরীক্ষা হয়েছে। ইতালি, ইরান, দক্ষিণ কোরিয়া এবং জাপানের নাগরিকের ভারতে আসা বা সে সব দেশে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে।  তবে, ভারতীয় অনাবাসী, কূটনীতিক এবং অফিসারদের ছাড় দেওয়া হয়েছে।