'Modi-র বিরুদ্ধে তদন্ত হোক, Amit Shah পদত্যাগ করুন', Pegasus কাণ্ডে দাবি Rahul-এর

'আমার ফোনেও আড়ি পাতা হয়েছে', অভিযোগ কংগ্রেস সাংসদের।

Updated By: Jul 23, 2021, 12:28 PM IST
'Modi-র বিরুদ্ধে তদন্ত হোক, Amit Shah পদত্যাগ করুন', Pegasus কাণ্ডে দাবি Rahul-এর

নিজস্ব প্রতিবেদন: Pegasus ইস্য়ুতে মোদী-শাহকে একযোগে নিশানা করলেন রাহুল গান্ধী। অভিযোগ করলেন, তাঁর ফোনের আড়ি পাতেছে সরকার। সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে যে প্রযুক্তি ব্যবহার করে ইজরায়েল, ভারতের রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে সেই প্রযুক্তি ব্যবহার করছেন মোদী-শাহ। এই অভিযোগে, সুপ্রিম কোর্টের নজরদারিতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তদন্ত এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগের দাবি জানালেন কংগ্রেস সাংসদ।

এদিন অধিবেশনের শুরু থেকেই Pegasus ইস্য়ুতে সংসদ হট্টগোল করে বিরোধীরা। উত্তাল হয়ে ওঠে অধিবেশন। সংসদের বাইরে গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখান কংগ্রেস সাংসদরা। এরপর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে রাহুল গান্ধীবলেন, 'আমার ফোনেও আড়ি পাতা হয়েছে। শুধু এই ফোনটা নয়, আমার সমস্ত ফোনে নজরদারি চলছে। যদিও আমি ভীত নই। কারণ চোর বা দুর্নীতিগ্রস্থ মানুষরা ভয় পায়। যদি আপনি এদের কোনটাই না হন, তবে ভয় পাওয়ার কোনও কারণ নেই।' তিনি আরও বলেন, 'আমি মানুষের হয়ে আওয়াজ তুলছি। এটা মানুষের কথা বলা অধিকারে আক্রমণ। স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সুপ্রিম কোর্টের নজরদারিতে তদন্ত হওয়া উচিত।'

আরও পড়ুন: রাজ্যসভায় সাসপেন্ডেড Santanu Sen, গোটা বাদল অধিবেশনে থাকতে পারবেন না তৃণমূল সাংসদ

আরও পড়ুন: Terror attack: জম্মুতে পাকিস্তানি Drone ধ্বংস করল পুলিস, উদ্ধার বিপুল বিস্ফোরক

স্পেগাসাস (Pegasus spyware) ও কৃষি আইন (Farm Laws) নিয়ে সরকারের উপর চাইছে কংগ্রেস। সকালেই একপ্রস্থ রণকৌশল বৈঠক করেন রাহুল গান্ধী-অধীর চৌধুরীরা। সূত্রের খবর, সেখানেই ঠিক হয়েছে, বিভিন্ন ইস্য়ুতে সরকারকে নাস্তানাবুদ করবেন কংগ্রেস সাংসদরা। সংসদের ভিতরে ও বাইরে আক্রমণের ঝাঁজ বাড়ানো হবে। সেই মতো, কৃষি আইনের উপরে রাজ্যসভায় suspension of Business নোটিস জমা দেন কংগ্রেস সাংসদ দীপেন্দর সিং হুদা। পেগাসাস ইস্য়ুতে লোকসভায় মুলতুবি প্রস্তাব আনেন কংগ্রেস সাংসদ মণিক্কাম ঠাকুর। এরপর সংসদের বাইরে গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখান কংগ্রেস, ডিএমকে ও শিবসেনা সাংসদরা। 

.