মুম্বইয়ে সাংবাদিককে বেঁধে রেখে গণধর্ষণ, ক্ষোভ দেশজুড়ে

দিল্লি গণধর্ষণকাণ্ডের ছায়া এবার মুম্বইয়ে। গতকাল দক্ষিণ মুম্বইয়ের পারলের শক্তিমিল কম্পাউন্ডে গণধর্ষণের শিকার হলেন এক চিত্র সাংবাদিক। ক্ষত বিক্ষত শরীরে আশঙ্কাজনক অবস্থায় ওই তরুণী বর্তমানে মুম্বইয়ের যশলোক হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় অভিযুক্ত পাঁচ জনকে।

Updated By: Aug 23, 2013, 09:12 AM IST

চব্বিশ ঘণ্টা পেরোনোর আগেই কিনারা হল মুম্বই ধর্ষণকাণ্ডের। চিত্রসাংবাদিককে ধর্ষণে অভিযুক্ত পাঁচজনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। মুম্বইয়ে গতরাতেই গণধর্ষণের শিকার হন ওই চিত্রসাংবাদিক। পারেল এলাকায় সহকর্মীর সামনেই পাঁচ দুষ্কৃতী ওই তরুণীকে ধর্ষণ করে বলে অভিয়োগ। নির্যাতিতা তরুণী মুম্বইয়ের যশলোক হাসপাতালে ভর্তি। তাঁর অবস্থা আপাতত স্থিতিশীল।
পুলিসকে নির্যাতিতা জানিয়েছেন, পারেলের শক্তি মিল কম্পাউন্ডে তাঁর ওপর অত্যাচার চালায় দুষ্কৃতীরা। অভিযোগ নথিভুক্ত করার পরে ওই তরুণীর সহকর্মীর বয়ানও রেকর্ড করে মুম্বই পুলিস। বয়ানের ভিত্তিতে প্রকাশ করা হয় পাঁচ দুষ্কৃতীর স্কেচ। তদন্তে বিশেষ দল গঠনের পাশাপাশি কাজ শুরু করে মুম্বই পুলিসের ক্রাইম ব্রাঞ্চও। আজ আদালতে অভিযুক্ত পাঁচজন নিজেদের অপরাধ কবুল করে।
পুলিস সূত্রে খবর, গতকাল সন্ধ্যায় কর্মসূত্রে শক্তিমিল কমাউন্ডে যান নির্যাতিতা তরুণী সাংবাদিক। সেখানেই দুষ্কৃতীরা তাঁকে টেনে একটি মিল বিল্ডিংয়ে টেনে নিয়ে যায়। মারধর করে ওই সাংবাদিকের সঙ্গী পুরুষ বন্ধুকে।
তরুণীর বন্ধুকে বেঁধে রেখে তাঁর সামনেই পাঁচ দুষ্কৃতী তরুণীকে ধর্ষণ করে। ধর্ষণের সঙ্গেই তরুণীকে দুষ্কৃতীরা মারধর করে বলেও অভিযোগ। নির্যাতিতা তরুণীর বয়ান অনুযায়ী প্রথমে দু`জন তাঁকে টেনে বিল্ডিংয়ে নিয়ে যায়। ঐ দু`জনই বাকিদের ডেকে আনে। দুই দুষ্কৃতী পরস্পরকে রুপেশ ও সাজিদ নামে ডাক ছিল বলেও জানিয়েছেন তরুণী।

তরুণী ও তাঁর বন্ধুর বয়ান অনুযায়ী দুষ্কৃতীদের ছবি আঁকার চেষ্টা করছেন পুলিসের শিল্পীরা। আজ সকালে যশলোক হাসপাতালে নির্যাতিতাকে দেখতে যান মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী আর আর পাটিল। পাটিল জানিয়েছেন দ্রুত দুষ্কৃতীদের গ্রেফতার করে শাস্তি দেওয়া হবে।

.